আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালী পৌরসভার নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে নানা নতুন মূখ - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মহেশখালী পৌরসভার নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে নানা নতুন মূখ


মহেশখালী পৌরসভার ৩য় তম পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে নানা নতুন মূখে সরগরম মহেশখালী পৌরসভার হাট বাজার সহ চায়ের দোকান। ভোট আর ভোট এটাই যেন পৌরবাসীর আলোচনার খোরাক এ পরিনত হয়েছে। কক্সবাজার জেলায় ২য় ধাপে পৌর নির্বাচন এ নির্বাচন কে ঘিরে এখন থেকে শুরম্ন হয়েছে ভোটারদের মধ্যে পছন্দের প্রার্থী নির্বাচন ও একে অপরের সাথে সমঝোতা চুক্তি সাধরণ মানুষের সাথে বিগত সময়ে সমাজিক কাজের মূল্যায়ন ও অর্থ আর প্রভাবের হিসাব নিকাশ। ভোট বিক্রয়কারীরা চিমত্মা করছেন কোন প্রার্থীর নিকট বেশি টাকা কত টাকায় ভোট বিক্রয় করা যাবে। পরিচন্ন ভোটারেরা চিমত্মা করছেন কোন প্রার্থী নির্বাচিত হলে ভোটার এলাকার উন্নয়ন হবে।

২০১৪সাল থেকে মহেশখালী পৌর সভার ভোটর সংখ্যা ১৭২০৬,৯টি ওয়ার্ডের সবচেয়ে বেশি ভোটর সংখ্যা ৩নং ওয়ার্ডে পুটিবিলা এলাকা।মেয়র পদে সরকার দলীয় মনোনয়নের প্রতিযোগিতায় পালস্না দিয়ে দৌড় ঝোপ শুরম্ন করেছেন কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীরা। মেয়র পদে সরকার দলে যেমন নতুন নাম তেমনী বিএনপির মনোনয়ন প্রত্যাশি অনেকে ।

শষ সময়ে কোন দলে স্থান না হওয়ার আশংকায় জাতীয় পার্টি সহ নানা দলের কাছে ভিড়তে জোর লভিং শুরম্ন করেছে মহেশখালী পৌর সভার অনেক প্রার্থী । একই সাথে উপজেলা ইউনিয়ন গুলোর বর্তমান ও সাবেক চেয়ারম্যানরা অনেক অংক খসে দলের মনোনয়নে মরিয়া।

সরকারী দল আওয়ামীলীগ,বিএনপি,জাতীয় পার্টি থেকে মনোয়ন পাওয়ার আশা আকংকা প্রকাশ করেছেন অনেকে।তবে পরিচন্ন প্রার্থীরা টাকার অভাবে নির্বাচনে অংশ গ্রহণ বিমূখ।কালো অর্থের সড়াছড়ি বন্ধ করলে নির্বাচনের মাধ্যমে সুস্থ রাজনীতির মানুষ দিয়ে দেশর সামগ্রীক উন্নয়নে সহায়ক হবে।

মহেশখালী পৌরসভায় মেয়র পদে বিভিন্ন আলোচনা সমালোচনায় স্থান পাচ্ছে তারা হলেন মহেশখালী পৌর সভার বর্তমান মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, সাবেক মেয়র সরওয়ার আজম বিএ,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম আজিজুর রহমান বিএ, উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট নুরম্নল আলম, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ নুরম্নল আমিন, সাবেক (ভার প্রাপ্ত )মেয়র বাবু শ্রী পূর্ন চন্দ্র দে,গোরকঘাটা সিকদার পাড়ার আশরাফুল করিম নোমান, এডভোকেট ফারম্নক ইকবাল, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ শাহাজাহান , বৃহত্তর গোরকঘাটার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব শামসুল আলম এর বড় পুত্র সরওয়ার কামাল, তাতীলীগের সভাপতি সাদেক উলস্নাহ ছিদ্দিকী, মহেশখালী পৌর জাতীয় পার্টির সভাপতি আব্দুল গফুর ঠিকাদার, পৌর নাগরিক ঐক্য পরিষদ এর আব্দুল খালেক ।

গোরকঘাটা আর পুটিবিলা কেন্দ্রীক মহেশখালী পৌরসভার আগাম নির্বাচনের হিসাব নিয়ে মহা ব্যসত্ম সম্ভাব্য প্রার্থী । মেয়র পদের সাথে পুরম্নষ আর মহিলা প্রার্থীরা গোষ্টি বিবেচনা, উঠান বৈঠক, রাজনৈতিক বিবেচনায় দলীয় মনোনয়নের প্রত্যশায় সময় পারকরছে।

মহেশখালী পৌরবাসী আশা করে কোন সংঘাত নয় রÿÿয়ী ভোট যুদ্ধ নয় শামিত্ম পূর্ন ভোটের মাধ্যমে শিÿা সহ সার্বিক উন্নয়নের জন্য গঠিত হউক পৌর পরিষদ।
Powered by Blogger.