ননী গোপাল দে সভাপতি-মাহবুব রোকন সাধারণ সম্পাদক

প্রেস বিজ্ঞপ্তি: 
মহেশখালী তথা কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শৈবাল খেলাঘর আসর মহেশখালী শাখার কমিটি পুনর্গঠিত হয়েছে। এতে মহেশখালীর প্রবীণ শিক্ষক ননী গোপাল দে সভাপতি ও সাংবাদিক মাহবুব রোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

এই শাখা কমিটি পুনর্গঠন উপলক্ষে এক সভা গতকাল দৈনিক কক্সবাজার মহেশখালী অফিসে বেলা ১১ টায় অনুষ্ঠিত হয়। পূর্বকার আহ্বায়ক কমিটির আহ্বায়ক ননী গোপাল দের সভাপতিত্বে ও সদস্য মাহবুব রোকনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা খেলাঘর আসরের সভাপতি সাংস্কৃতিক ব্যক্তিত্ব আবুল কাশেম বাবু, সম্মানিত অতিথি ছিলেন জেলা সিপিবির সভাপতি কমরেড দিলীপ দাশ, প্রধান আলোচক ছিলেন কক্সবাজার জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ, বক্তব্য রাখেন জেলা খেলাঘর আসরের কর্মকর্তা ওয়াহিদ মুরাদ সুমন, আবদুচ সালাম বাঙ্গালী, উদীচী‘র কর্মকর্তা প্রশান্ত দাশ মঙ্গল,  কাউন্সিলার এম. ছালামত উল্লাহ, ডা. মুহাম্মদ সিরাজুল হক, রিগান শর্মা, সাংবাদিক এম.বশির ইল্লাহ প্রমুখ। পরে সর্বসম্মত ভাবে নতুন কমিটি গঠন ও অনুমোদন করা হয়। 

এসময় বক্তারা বলেন অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও মানবিকবোধসম্পন্ন মানুষ গড়ে তোলা সংগঠনটির মূল লক্ষ্য। খেলাঘর শিশুকিশোরদের সুস্থ দেহ ও মন গঠন, সাহিত্য, সংস্কৃতি, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির চর্চা এবং সৃজনশীল কাজের মধ্য দিয়ে প্রতিভার বিকাশ এবং বৈজ্ঞানিক দৃষ্টিভঙ্গি ও শিক্ষার প্রসারে আগ্রহী এবং প্রীতি, ঐক্য ও পারস্পরিক সহযোগিতা, মাতৃভূমি ও মাতৃভাষার প্রতি ভালোবাসার উপর গুরুত্বারোপ করে। এই সংগঠনটি পৃথিবীর সকল শান্তি, স্বাধীনতা ও মুক্তিকামী মানুষের সাথে একাত্মতার উপর ভিত্তি করে সকল কর্মকাণ্ড বিন্যস্ত করে। ১৯৫২ সালের ২ মে সংগঠনটি প্রতিষ্ঠার পর নানা কর্মকাণ্ড চালিয়ে আসছে। ১৯৭১ সালে খেলাঘর মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে। মুক্ত স্বদেশে খেলাঘর শ্লোগান তৈরি করে ‘এসো গড়ি খেলাঘর, এসো গড়ি বাংলাদেশ’।  

বাঙালির জাতীয় মুক্তিসংগ্রামের চেতনায় উজ্জীবিত এবং অসাম্প্রদায়িক, বিজ্ঞানমনস্ক ও মানবতাবোধসম্পন্ন প্রজন্ম গড়ে তোলতে মহেশখালীতে শৈবাল খেলাঘর আসর কাজ করবে বলে বক্ত‍ারা আশাবাদ ব্যক্ত করেন। আগামী ২ সেপ্টেম্বর কমিটির প্রথম সভা ও শপথ পাঠ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে । প্রসঙ্গত: মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে মহেশখালীতে সংগঠনটির উজ্জ্বল ঐতিহ্য রয়েছে । 
Share To:

Sobkhabor24x7

Post A Comment: