বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় ছাত্র-অভিভাবকদের মিলনমেলায় পরিণত


ঢাকাস্থ মহেশখালীর ছাত্রদের নিয়ে গড়া সংগঠন ‘In Association With All Student Of Moheshkhali (WINGS), Dhaka' কর্তৃক পরিচালিত WINGS Scholarship Esamination-2016' ( মেধা বৃত্তি পরীক্ষা ) বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গতকাল সম্পন্ন হয়েছে। পরীক্ষায় মহেশখালী উপজেলার ২৬টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় সাড়ে ৩শ’র মত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় নির্ভর দু’টি ক্যাটাগরিতে এই পরীক্ষা গ্রহণ করা হয়। মূলত তৃতীয়, চতুর্থ, ষষ্ট ও সপ্তম শ্রেণীর শিক্ষার্থীদের মেধা যাচাই ভিত্তিক এই পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে এই পরীক্ষা সম্পন্ন হওয়ায় সংগঠনটির সভাপতি মোশাররফ আজিজ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামীতে মহেশখালীতে তারা আরও বড় পরিসরে শিক্ষা ও বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করার আশা প্রকাশ করেন। পরীক্ষা গ্রহণে সার্বিক সহায়তা করেন বিদ্যালয়টি প্রধান শিক্ষক হুমায়ুন কবির আজাদসহ স্কুলের শিক্ষকগণ, সংগঠনটির সাধারণ সম্পাদক এহতেশাম বিল্লাহ শাওন ও সাংগঠনিক সম্পাদক তৌফিকুল হক সম্রাটের নেতৃত্বে WINGS সদস্যদের ভলান্টিয়ার ইউনিট সার্বক্ষণিক ভাবে পরীক্ষার মান নিয়ন্ত্রণ ও শৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করেন। মহেশখালীর ছাত্রদের নিয়ে ঢাকায় সংগঠনটি প্রতিষ্ঠা লাভের পর মহেশখালীতে এই প্রথম বৃত্তি পরীক্ষার আয়োজন করে সফলতার সাথে তা সম্পন্ন করেন।
এধরণের উদ্যোগকে স্বাগত জানিয়েছেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা ওসি(তদন্ত) মো: নাজমুল হক কামাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। তাঁরা মহেশখালীর মত দূর মফস্বল উপজেলায় এধরণের আয়োজনের ভেতর দিয়েই শিক্ষার মান উন্নয়নে হবে বলে আশা প্রকাশ করেন। আজ পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।
এই পরীক্ষাকে ঘিরে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ করা গেছে। পরীক্ষা অনুষ্ঠানকে ঘিরে পরীক্ষা কেন্দ্র বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় এলাকায় ছাত্র-অভিভাবকদের মিলনমেলায় পরিণত হয়। সংগঠনটির আয়োজনে শীতবস্ত্র বিতরণ করা হবে বলেও জানাগেছে। 
শেয়ার:

মন্তব্য দিন: