ইন্টারনেট: সদ্য প্রকাশিত জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের ফলাফলে কক্সবাজার সরকারী কলেজের ২০১২-২০১৩ সেশনের মেধাবী শিক্ষার্থী হোসনে আরা বেগম সিজিপিএ ৩.৯৭ পেয়ে গণিত বিভাগ থেকে সারাদেশে প্রথম হয়েছে। কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের শাহ আলমের কনিষ্ঠ কন্যা হোসনে আরা বেগম এর আগে ২০১০ সালে ইউনুসখালী নাসির উদ্দীন হাই স্কুল থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-5 পেয়ে এসএসসি পাশ করে এবং ২০১২ সালে একই বিভাগে কক্সবাজার সরকারী কলেজ থেকে জিপিএ -5 পেয়ে এইচএসসি পাশ করে।এত ভালো ফলাফল সত্ত্বেও পরিবারের অসম্মতির কারণে কোনো বিশ্ববিদ্যালয়েই ভর্তি পরীক্ষা দিতে পারেনি সে।তাই অনেকটা বিষণ্ণ মনেই সে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কক্সবাজার সরকারী কলেজের গণিত বিভাগে ভর্তি হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ে এত ভালো ফলাফলের অনুপ্রেরণা কোথায় পায় জানতে চাইলে হোসনে আরা বেগম বলেন, “আমাকে কেউ পড়তে বলেনা।ছোটবেলা থেকেই আমি নিজ উদ্যোগে পড়ি। আমার বন্ধু-বান্ধবরা সবাই বিভিন্ন মেডিকেল বা বিশ্ববিদ্যালয়ে পড়ে। আমার মধ্যে একটা জেদ কাজ করে।সবাই পারলে আমি পারবো না কেন? জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ি বলে আমি থেমে যাবো না।সব বাধা পেরিয়ে সামনে এগিয়ে যাবো। কর্মক্ষেত্রে সবার সাথে আবার একত্রিত হবো।”

ভবিষ্যৎ পরিকল্পনা কী জানতে চাইলে বলেন, ” সর্বক্ষেত্রে ভালো ফলাফলের ধারাবাহিকতা বজায় রাখতে চায় এবং ভবিষ্যতে একজন বিসিএস ক্যাডার হয়ে গণিত বিভাগের শিক্ষক হওয়ার স্বপ্ন দেখি।” হোসনে আরা ভালো ফলাফলে শিক্ষক এবং পরিবারের প্রতি কৃতজ্ঞ।
উল্লেখ্য, হোসনে আরা বেগম তার অনার্স প্রথম বর্ষে সিজিপিএ 3.82 এবং অনার্স ২য় বর্ষে 3.94 পেয়ে সারাদেশে ২য় হয়েছিলেন। তার এই ধারাবাহিক ফলাফলে খুশি তার পরিবার, শিক্ষক এবং বন্ধু-বান্ধবগণ।যারা তাকে অগণন শুভেচ্ছা জানিয়ে ভবিষ্যতে ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখতে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

তার এই কৃতিত্বে আমাদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন।।
শেয়ার:

মন্তব্য দিন: