৫ মার্চ বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ে মানবাধিকার সংস্থা ফ্রেব-বাংলাদেশ এর আয়োজনে শুরু হলো ৪ দিনের বিশেষ ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চা। ৫ মার্চ মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম নিজে উপস্থিত থেকে দিনের দীর্ঘ সময়জুড়ে এই আয়োজন সমন্বয় করেন। এসময় আরও উপস্থিত ছিলেন মানবাধিকার সংস্থা ফ্রেব-বাংলাদেশ এর প্রধান নির্বাহী ফরিদুল আলম।


সংস্থাটির প্রধান ফরিদুল আলম জানান পড়া লেখার পাশাপাশি নারীদের খেলাধুলার প্রতি আগ্রহী করে তোলা, টোটাল সংস্কৃতির প্রতি আগ্রহ বাড়ানো ও বাল্য বিবাহসহ নারীর প্রতি সহিংসতা বন্ধই তাদের মূল লক্ষ। ফ্রেব সে লক্ষে কাজ করে ইতোমধ্যে সফল হয়েছে। এমন কাজে দেশে বিদেশে সংস্থাটির সুনাম রয়েছে বলে জানান তিনি।


উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল কালাম জানান আগামী ৮ মার্চ স্কুলে এই আয়োজনের শেষ অনুষ্ঠান হবে। এতে সরকারের একজন দায়িত্বশীল কর্মকর্তা উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে। তিনি ক্রীড়া ও সংস্কৃতি মনোষ্কতার জন্য স্কুলটির সুনাম করেন।
ফ্রেবের প্রকল্প কর্মকর্তা এম. বশির উল্লাহ জানান প্রথমবারের মত ফ্রেবের আয়োজনে স্কুলটির শিক্ষার্থীরা হ্যান্ডবল খেলল। একই ভাবে গান, নাটকসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ চলছে বলে জানান তিনি।
Share To:

Sobkhabor24x7

Post A Comment: