কক্সবাজার সময়।। পেশাগত দায়িত্ব পালনকালে কক্সবাজার জেলায় কর্মরত পেশাদার সাংবাদিক, দৈনিক সকালের কক্সবাজার ও কক্সবাজার নিউজ ডটকম এর চীফ রিপোর্টার এবং নিউজএইজ এর প্রতিনিনিধি শাহেদ মিজানকে লাঞ্ছিত করেছেন জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ও কয়েকটি নাশকতার মামলার আসামী সাইফুর রহমান নয়ন। রোববার সন্ধ্যায় জেলা নির্বাচন কার্যালয় চত্বরে এই ঘটনা ঘটে। এই ঘটনায় কক্সবাজারের সাংবাদিক মহলে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

লাঞ্ছনার শিকার শাহেদ মিজান জানান, বিকাল থেকে একাদশ নির্বাচনের মনোনয়নপত্র যাচাইকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে দায়িত্ব পালন করছিলেন। যাচাই শেষে বৈধ প্রার্থীদের তালিকা নির্বাচন কার্যালয়ের নোটিশ বোর্ডে টাঙানো হলে সেখানে ছবি তুলতে যান শাহেদ মিজান। তিনি মোবাইল দিয়ে ছবি অবস্থায় পেছন থেকে শার্টের কলার ধরে টান দেয় ছাত্রদল নেতা সাইফুর রহমান নয়ন। এসময় শাহেদ মিজান নিজেকে সাংবাদিক পরিচয় দিলেও ক্ষিপ্ত হয়ে উঠে নয়ন। একই সাথে অকথ্য গালিও দেন। সময় সহকর্মী সাংবাদিক ছৈয়দ আলম এগিয়ে আসলে তাকেও মন্দভাষায় কথা বলে নয়ন।

এদিকে সাংবাদিক শাহেদ মিজানকে লাঞ্ছনার ঘটনায় কক্সবাজারে কর্মরত সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তারা তাৎক্ষণিক এই ঘটনার তীব্র নিন্দা জানান এবং লাঞ্ছনাকারী ছাত্রদল নেতা সাইফুর রহমান নয়নের শাস্তি দাবি করেছেন।

জানা গেছে, উচ্ছৃঙ্খল হিসেবে সাইফুর রহমান নয়নের ব্যাপক বদনাম রয়েছে। দলীয় সিনিয়র ও জুনিয়র নেতাকর্মীদের সাথেও সে প্রায় সময় খারাপ আচরণ করে থাকে। এই কারণে দলের মধ্যে সে কোনোঠাসা। এলাকায় প্রতিবেশীসহ সাধারণ মানুষের সাথে উচ্ছৃঙ্খল আচরণ করে। এই কারণে এলাকায় তার ব্যাপক বদনাম রয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা ছাত্রদলের সভাপতি শাহাদাত হোসেন রিপন বলেন, ‘তার বিষয়টা আমার নিয়ন্ত্রণে নেই। এর দায়িত্ব-দায়িত্ব তার উপর। আমরা এর বেশি কিছু বলতে চাচ্ছিনা।

এদিকে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে মহেশখালী প্রেস ক্লাব। নেতৃবৃদন্দ এ হামলাকারির গ্রেফতার দাবী জানান। 

শেয়ার:

মন্তব্য দিন:

0 comments so far,add yours