এম বশির উল্লাহ।।
মহেশখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও র‌্যালী উত্তর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৬ অক্টোবর সকাল ১১টায়  মহেশখালী থানার আয়োজনে "পুলিশের সঙ্গে কাজ করি মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি" এ স্লোগানকে সামনে রেখে থানা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। পরে মহেশখালী উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি এম.আজিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে ছিলেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বলেন -মহেশখালীকে মাদক-জঙ্গি ও সন্ত্রাসমুক্ত করতে হলে দুর্গম পাহাড়ে লুকিয়ে থাকা অপরাধীদের ধরতে পুলিশকে সহায়তা করুন। পুলিশ মানে জনতা, জনতা মানে পুলিশ এ বিষয়টি ধারণ করে পুলিশের সঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন মহেশখালী দ্বীপে সাড়ে ৪ লাখ মানুষের বসবাস তার বিপরীতে আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা হাতেগোনা মাত্র । আইন-শৃঙ্খলা উন্নয়নে সেচ্ছাসেবী হিসেবে কমিউনিটি পুলিশিং এর সদস্যদের কাজ করতে হবে। কমিউনিটি পুলিশিং কমিটিতে মাদকের সাথে সম্পৃক্ত কোন ব্যক্তিকে স্থান দেওয়া যাবেনা। মহেশখালী থানার অফিসার ইন-চার্জ প্রভাষ চন্দ্র ধর এর স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ শরীফ বাদশা, সহকারী পুলিশ সুপার (সার্কেল) মহেশখালী রতন কুমার দাশ গুপ্ত, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো: জামিরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী থানার  শিক্ষানবীস এসপি সায়েম ইউসুফ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এড. আবু তালেব, কালামার ছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ।

উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মাস্টার মাহাবুব আলমের পরিচালানায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন মহেশখালী থানার তদন্ত ওসি আবুল আজাদ, মুক্তিযোদ্ধা সালেহ আহমদ, মহেশখালী প্রেস ক্লাব সভাপতি মাহবুব রোকন, হোয়ানক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা কামাল, মাতারবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, কুতুবজোম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোশারফ হোসেন খোকন, শাপলাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল হক,  সেকেন্ড অফিসার এসআই সানা উল্লাহ, এস আই মাহামুদুল হক, এএস আই জুয়েল, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি ব্রজ গোপাল ঘোষ, উপজেলা আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগ ও শ্রমিক লীগের নেতৃবৃন্দ, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ, থানার সকল এসআই ও এএসআইসহ সকল পুলিশ সদস্যবৃন্দ।

এদিকে দিবসটি পলনোপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য র‌্যালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অসংখ্য শিক্ষার্থীসহ বিপুল উৎসাহী জনতা অংশগ্রহণ করেন।
Share To:

Sobkhabor24x7

Post A Comment:

0 comments so far,add yours