মাহবুব রোকন।।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি দলের হাতে গত ২৮ অক্টোবর মহেশখালী উপজেলা ভূমি অফিস থেকে ঘুষের প্রায় আড়াই লাখ টাকাসহ গ্রেফতার হওয়া ভারপ্রাপ্ত কানুনগো আবদুর রহমানকে তার চাকুরী থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন ২৯ অক্টোবর এক অফিস আদেশের মাধ্যমে তাকে বরখাস্ত করেন।

আদেশে বলা হয় -মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার একইদিন এক পত্রে জেলা প্রশাসককে জানান -দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ (কক্সবাজার) গত ২৮ অক্টোবর মহেশখালী উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার ও ভারপ্রাপ্ত কানুনগো মোঃ আবদুর রহমানকে দুদকের একটি মামলা মূলে গ্রেফতার করেন। তার প্রেক্ষিতে বাংলাদেশ সার্ভিস রুল (বিএসআর) পার্ট-১ এর ৭৩ নম্বর বিধির নোট ২ মোতাবেক মোঃ আবদুর রহমানকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

এ বিষয়ে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অংগজাই মারমা জানান -বিভিন্ন মাধ্যম থেকে ভারপ্রাপ্ত কানুনগো মোঃ আবদুর রহমানের বিরুদ্ধে নানা অভিযোগ আসতে থাকলে তাকে একাধিকবার সতর্ক করা হয়েছিল। তিনি তা শোনেননি।

জানাগেছে ভূমি অফিসের এ কানুনগোসহ হোয়ানক ও কালামার ছড়ার তহসিলদার জয়নাল এবং গোরকঘাটার তহসিলদার কাজল সমগ্র মহেশখালীর দুর্নীতির মূল কলকাঠি নাড়ত। এ সিন্ডিকেটের এক সদস্য গ্রেফতার হয়ে যাওয়ার পর তাকে বাঁচাতে এবং নিজেদের ঘুষ-দুর্নীতির আমলনামা আড়াল করতে সিন্ডিকেটের অপর এ দুই সদস্য মরিয়া হয়ে ওঠেছে। তারা বিভিন্ন স্থানে মোটা অংকের টাকার মিশন নিয়ে মাঠে নেমেছে বলেও সূত্রে প্রকাশ।
Share To:

Sobkhabor24x7

Post A Comment:

0 comments so far,add yours