Header Ads

আগামীকাল চকরিয়ায় গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর এসেম্বলি, সবার অংশগ্রহণের আহ্বান ::

প্রেস বিজ্ঞপ্তিঃ
আগামী ২৫ জুলাই ২০২০ শনিবার বিকেল ৪ টায় কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার উদ্যোগে "উপকূলীয় পরিবেশ বিপর্যয় রোধ, সামুদ্রিক জীব বৈচিত্র্য সংরক্ষণ ও বন্যপ্রাণী হত্যা প্রতিরোধে আমাদের করনীয়" শীর্ষক মতবিনিময় সভা (এসেম্বলি) অনুষ্ঠিত হবে।

এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-১ আসনের মাননীয় সাংসদ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জাফর আলম এমপি।

প্রধান আলোচক হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর কেন্দ্রীয়  সভাপতি দেলোয়ার হোসেন। সম্মানিত অতিথি হিসেবে ভিড়িও কনফারেন্সের মাধ্যমে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করবেন কক্সবাজার-৩ আসনের সাংসদ ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি।

সম্মানিত অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকবেন কক্সবাজার-২ আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক এমপি। বিশেষ অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থিত থাকবেন যথাক্রমে বাংলাদেশ আওয়ামী লীগ বন ও পরিবেশ উপ-কমিটির কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান রুবেল। বন অধিদপ্তরের অন্তর্ভুক্ত বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির আকন্দ। উপকূলীয় বন সংরক্ষক চট্টগ্রাম অঞ্চল আবদুল আওয়াল সরকার, সহকারী বন সংরক্ষক(কক্সবাজার উত্তর বন বিভাগ) সোহেল রানা, বিভাগীয় বন কর্মকর্তা,কোস্টাল বেল্ট,কক্সবাজার, থাকবেন ইউএনও চকরিয়া, চকরিয়া উপজেলা সমাজসেবা অফিসারঅমিত হাসান, সাংবাদিক জাহেদ সরওয়ার সোহেল(বিটিভি)।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইডিসিআরএফ(EDCRF) চেয়ারম্যান ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার সহ-সভাপতি চাইনিজ একাডেমি অফ সায়েন্স এর পরিবেশ ও বন্যপ্রাণী গবেষক ড. নাছির উদ্দিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার সভাপতি মোস্তফা আনোয়ার চৌধুরী। সঞ্চালনা করবেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক কায়সার মাহমুদ।

উক্ত “উপকূলীয় পরিবেশ বিপর্যয় রোধ, সামুদ্রিক জীব বৈচিত্র্য সংরক্ষণ ও বন্যপ্রাণী হত্যা প্রতিরোধে আমাদের করনীয়” শীর্ষক মতবিনিময় সভার লক্ষ্য ও উদ্দেশ্য সফল করার লক্ষ্যে সবাইকে ফেসবুক লাইভে এ কর্মসূচি দেখার জন্য আহ্বান।

এদিকে অনুষ্ঠানে সরাসরি ও ভার্চ্যুয়ালি অংশগ্রহণ করার জন্য মহেশখালীবাসীকে বিণীত আহ্বান জানিয়েছেন মহেশখালীর কৃতি সন্তান মহেশখালী উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট এর কক্সবাজার জেলা শাখার সভাপতি মোস্তফা আনোয়ার চৌধুরী

No comments

Powered by Blogger.