-->
মহেশখালীর বাড়ি থেকে ‍তুলে নেয়া ঢাবির সেই ছাত্র পুলিশ হেফাজতে

মহেশখালীর বাড়ি থেকে ‍তুলে নেয়া ঢাবির সেই ছাত্র পুলিশ হেফাজতে

মহেশখালী থেকে ডিবি পরিচয়ে তুলে নেয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রেদওয়ান ফরহাদ ও তার বড় ভাই রাশেদ খান মেনন বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। জেলা পুলিশের একটি নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। 

সূত্রে জানা গেছে, জঙ্গি সম্পৃক্ততার অভিযোগে কক্সবাজার জেলায় সম্প্রতি কয়েকজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের মোবাইল নম্বরের একটি সূত্র ধরে ঢাবি ছাত্র রেদওয়ান ফরহাদের বড় ভাই রাশেদ খান মেননকে আটক করা হয়। পরে রেদওয়ানকেও আটক করা হয়। 

পুলিশি জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা মেননের কাছ থেকে জঙ্গি প্রশিক্ষণ নিয়েছেন বলেও দাবি করে। পরে উচ্চতর তদন্তের জন্য গ্রেফতারকৃতদের সবাইকে ঢাকায় পুলিশ সদর দফতরে পাঠানো হয়।
সেখানে ধারাবাহিক কয়েক দিন জিজ্ঞাসাবাদ শেষে তাদেরকে জেলা পুলিশের কাছে হস্তান্তর করেছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। 

গ্রেফতারকৃতদের কক্সবাজার আনার পর পুনরায় তদন্ত শেষে ঊর্ধ্বর্তন কর্মকতাদের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে পুলিশের ওই সূত্রটি জানায়।

গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী রেদওয়ান ফরহাদের গ্রামের বাড়ি কক্সবাজারের মহেশখালী থেকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয় বলে একটি জাতীয় দৈনিকে খবর প্রকাশ হয়। 

তার আগের দিন বৃহস্পতিবার রেদওয়ান ফরহাদের বড় ভাইকেও ধরে নিয়ে যায় ডিবি। এরপর থেকে দুই ভাইয়ের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। 

ঘটনার পর পরিবারের সদস্যরা মহেশখালী থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করতে চাইলেও পুলিশ তা নেয়নি বলে খবরে উল্লেখ করা হয়।

শিরোনাম ছিলো.. "মহেশখালীর বাড়ি থেকে ‍তুলে নেয়া ঢাবির সেই ছাত্র পুলিশ হেফাজতে"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel