আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে অব্যাহত থাকুক এমন অভিযান - মহেশখালীর সব খবর

⬤ আমাদের নতুন ওয়েবসাইটে স্বাগতম। ⬤ আমাদের ওয়েবসাইট www.moheshkhalirsobkhabor.com ⬤ ফেসবুক ফেইজ www.facebook.com/m.sobkhabor ⬤ ইউটিউব চ্যানেল www.YouTube.com/Sobkhabor24x7 ⬤ ফেসবুক গ্রুপ www.facebook.com/groups/m.sobkhabor ⬤

মহেশখালীতে অব্যাহত থাকুক এমন অভিযান


মহেশখালীর সড়কগুলোতে প্রতিদিন দাপিয়ে বেড়াচ্ছে অসংখ্য ইজিবাইক। তবে একটু খেয়াল করলে দেখাযাবে, এসব ব্যাটারি চালিত যানের অধিকাংশরই স্টিয়ারিং কম বয়সী ছেলেদের হাতে। এসব কিশোর টমটম চালকদের যে যথাযথ ড্রাইভিং লাইসেন্স নেই, তা মোটামুটি নিশ্চিত। কারণ দেশের আইন অনুযায়ী ২০ বছরের নিচে কেউই পেশাদার ড্রাইভিং লাইসেন্স এর জন্য আবেদন করতে পারেন না। কিশোর ড্র্রাইভারদের যথাযথ ট্রেনিং না থাকায়  প্রায়শ আমাদের শুনতে হয় বিভিন্ন এলাকায় টমটম দুর্ঘটনার খবর। কোন কোন দুর্ঘটনায় প্রাণহানির মতো ঘটনাও ঘটছে। 

অন্যদিকে মহেশখালী আরেকটি বড় সমস্যা হয়ে দাড়িঁয়েছে খাবারের রেস্টুরেন্ট গুলোতে মূল্য তালিকা না থাকার বিষয়টি।  রেস্তোঁরা গুলোতে মূল্য তালিকা না থাকায় দাম নিয়ে বিপাকে পড়ছে লোকজন। এই সুযোগে পর্যটকদের কাছ থেকে অতিরিক্ত দামও হাতিয়ে নিচ্ছে কিছু রেস্তাঁরা মালিক।

তবে আশার কথা হল সম্প্রতি এই দুই সমস্যা নিরসনে অভিযান চালিয়েছে মহেশখালী উপজেলা প্রশাসন। গতকাল উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: মাহফুজুর রহমানের এক অভিযানে মূল্য তালিকা না থাকায় জরিমানা গুনেছে উপজেলা সদরের অতি পরিচিত এক রেস্টুরেন্ট।  একইদিন অভিযান চালানো হয়েছে অপ্রাপ্ত বয়স্ক ইজিবাইক চালকদের বিরুদ্ধেও। এই অভিযান নি:সন্দেহে প্রশংসনীয়। আমরা চাই মহেশখালীবাসীর এই দুই সমস্যা নিরসনে  এধরনের অভিযানের ব্যাপকতা আরও বাড়ুক । তবে মনে রাখতে হবে শুধু প্রশাসন অভিযান চালালেই এই সমস্যা দূর হবে না। এ কাজে এগিয়ে আসতে হবে স্থানীয় জনপ্রতিনিধিদেরও।

অসীম দাশ, সহ-সম্পাদক

No comments

Powered by Blogger.