আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে কাল থেকে শুরু গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা - মহেশখালীর সব খবর

মহেশখালীতে কাল থেকে শুরু গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা

অসীম দাশ।। গোল্লাছুট, দাঁড়িয়াবান্দা, পাতা খেলা, লাঠি খেলা, মোরগ লড়াই, কানামাছি, বৌচি ইত্যাদি গ্রামীন খেলাধুলার সঙ্গে আমাদের তরুণ প্রজন্ম কমই পরিচিত। কম্পিউটার আর মোবাইলের যুগ নতুন প্রজন্মকে গ্রামীন খেলাবিমুখ করেছে। যার কারণে হারিয়ে যেতে বসেছে এইসব গ্রামীন খেলাগুলো। 

তবে এই খেলাগুলোকে বাঁচিয়ে রাখতে ও তরুণ প্রজন্মের কাছে পরিচিত করে তুলতে মহেশখালীতে এগিয়ে এসেছে বৃহত্তর খোরশা পাড়া-ফকিরখালী যুব ও ক্রীড়া সংঘ নামে একটি সংগঠন। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সংগঠনটির উদ্যেগে আগামীকাল থেকে শুরু হচ্ছে শেখ রাসেল স্মৃতি হা-ডু-ডু টুর্ণামেন্ট-২০২০ নামে গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার হোয়ানক ইউনিয়নের টাইমবাজার মাঠে টুর্নামেন্টটির উদ্বোধন করা হবে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে কয়েকটি টিম অংশ নিবে এতে।

টুর্নামেন্টটির সার্বিক তত্বাবধানে থাকা স্থানীয় যুবলীগ নেতা সাজ্জাদ হোসেন (রাজু চৌধুরী) মহেশখালীর সব খবর’কে বলেন, “ আমাদের মূল উদ্দেশ্য সকল শ্রেণি-পেশার মানুষকে একত্রিত করা এবং তাদেরকে বিলুপ্ত প্রায় গ্রামীন খেলাধুলার সঙ্গে পরিচয় করিয়ে দেওয়া। আগামীকাল থেকে টাইমবাজার মাঠে শুরু হচ্ছে এটি। উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে থাকবেন হোয়ানক ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মীর কাশেম চৌধুরি। কাল থেকে টানা ১০ থেকে ১২ দিন চলবে এই প্রতিযোগিতা। ”  
ভিডিও দেখুন>

No comments

Powered by Blogger.