ছোট মহেশখালীর আওয়ামী লীগ নেতার কবল হতে সরকারি জমি উদ্ধার


নিজস্ব প্রতিনিধি।।
মহেশখালীতে ভূমি দস্যুদের কবল হতে ৩৯ শতক খাস জমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। ৩ জানুয়ারী রবিবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি সুইচিং মং মারমার নেতৃত্বে উপজেলার ছোট মহেশখালীর ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। এসময় প্রশাসনের উপস্থিতিতে অবৈধ ভাবে গড়ে উঠা খাস জমির স্থাপনা গুড়িয়ে দেয় পুলিশ।

মহেশখালী উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট  জানান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম সিকদার ছোট মহেশখালী মৌজার ১ নং খাস খতিয়ানের জমিতে একটি কেজি স্কুল ও একটি দোকান ঘর নির্মাণ করার খবর পেয়ে আমরা ঘটনা স্থলে অভিযান চালিয়ে উক্ত স্থাপনা উচ্ছেদ করা হয়েছে ৷ এবং উক্ত ভূমি দস্যুদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 

অভিযানে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের পাশাপাশি মহেশখালী থানা পুলিশের একটি দল ও এক দল শ্রমিক নিয়োজিত ছিলো। এই রকম আরো বহু খাস জমি প্রভাবশালীদেরর দখলে রয়েছে তা পর্যায় ক্রমে উদ্ধার করা হবে বলে জানান উপজেলা প্রশাসন। এদিকে র্দীঘদিন পর সরকারী খাস জমি উদ্ধার করায় স্থানীয়রা প্রশাসনকে ধন্যবাদ জানান ৷

এর আগে জাহেদ সিকদারের মালিকাধীন অবৈধ ভাবে পাহাড়ের মাঠি কাটার সময় মাটি ভর্তি ডাম্পার আটক করেছিল উপজেলা প্রশাসন ।

সর্বশেষ জহিরুল ইসলাম ও তার ভাইদের দখলে থাকা অবৈধ জায়গায় স-মিল, বাড়ি ও তাদের ব্যক্তিগত অফিস স্থাপনাসহ সরকারি জায়গা উচ্ছেদ করতে মহেশখালী সহকারী কমিশনার (ভূমি) সুইচিং মারমার নেতৃত্বে একদল পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের নিয়ে সকালে  অভিযান পরিচালনা করে এসব স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন।

মন্তব্য

আগের পোস্ট পরের পোস্ট