বড় মহেশখালীতে বোমা সাদৃশ্য এ বস্তু এলো কোত্থেকে?


কাব্য সৌরভ।।
বড় মহেশখালীর নতুন বাজারে বোমা সাদৃশ্য এক বস্তুর বিস্ফোরণে অন্তত ৪ জন আহত হয়েছে। সোমবার ৪ জানুয়ারি রাত সাড়ে ৯টার দিকে নেজাম ওয়ার্কশপ নামের একটি লোহা কাটার দোকানে এ ঘটনাটি ঘটে। তবে এ বস্তুটি ঠিক কোথা থেকে দোকানে এসেছে -তার সঠিক তথ্য দিতে পারছে না কেউই। 

প্রত্যক্ষদর্শীরা জানান -আহতদের মধ্যে ওয়ার্কশপের মালিক ছোট কুলাল পাড়ার নেজাম উদ্দিন ও তার ভাই আমান উল্লাহও রয়েছে। অন্য আহতরা হলেন -ওই ইউনিয়নের জাগিরাঘোনা এলাকার মাজহারুল ইসলাম সিফাত ও মোঃ মিজান। 

আহতদের মধ্যে নেজাম উদ্দিন ও তার ভাই আমান উল্লাহ'র অবস্থা আশংকাজনক হওয়ায় তাদেরকে কক্সবাজার সদর হাসপাতাল প্রেরণ করা হয়েছে। বাকি ২ জন মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে বলে জানা যায়।

ঘটনাস্থল পরিদর্শন করেছে মহেশখালী থানা পুলিশ। পুলিশের পক্ষ থেকে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে -এটি লোহার শক্ত ধাতু, গ্যারেজে গ্লেন্ডিং মিশিন দিয়ে কাটতে যাওয়া বিস্ফোরিত হয়েছে। বিস্ফোরণে একাধিক লোক আহত হয়েছে তবে এটি বোমা সাদৃশ্য হলেও বোমা বিশেষজ্ঞের তথ্য ছাড়া নিশ্চিত ভাবে বলা যাচ্ছে না বলে জানান মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওই গ্যারেজ কাজ চলা অবস্থায় হঠাৎ বিকট শব্দ হয়। শব্দ শুনে আশেপাশের লোকজন গিয়ে দেখে কয়েকজন আহতাবস্থায় পড়ে আছে। পাশে একটি বোমা সাদৃশ্য বস্তু পড়ে থাকতে দেখা যায়। এটির বিস্ফোরণে বিকট শব্দ ও হতাহতের ঘটনা ঘটে বলে জানান তারা। স্থানীয়রা আহতদের উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যান এবং বিষয়টি স্থানীয় থানায় জানান। 

Post a Comment

Previous Post Next Post