-->
সমাজসেবা অফিসার মনজুর মোরশেদের আওতায় ৬ জনসহ একাধিক মেম্বার প্রার্থীর সিদ্ধান্ত আজ!!

সমাজসেবা অফিসার মনজুর মোরশেদের আওতায় ৬ জনসহ একাধিক মেম্বার প্রার্থীর সিদ্ধান্ত আজ!!


নিজস্ব প্রতিবেদক।। গতকাল ছিলো মহেশখালী পৌরসভা ও মাতারবাড়ি, কুতুবজোম এবং হোয়ানক ইউনিয়নের প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই এর দিন। সকালে শুরু হয়ে দিন গড়িয়ে রাত পর্যন্ত চলে এ বাছাই এর কাজ। উপজেলা সম্মেলন কক্ষে এ বাছাই কাজের আয়োজন করা হয়। এতে ৪ চেয়ারম্যান ও ৬ কাউন্সিলার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে ঘোষণা করা হলেও বেশ কয়েকজন প্রার্থীর মনোনয়নের চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ করা হয়নি। আজ তাদের বিষয়ে সিদ্ধান্ত হবে বলে জানাগেছে। 

রাতে শেষ খবর পাওয়া পর্যন্ত মাতারবাড়ির ৩ চেয়ারম্যান প্রার্থী ও হোয়ানকের ১জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট কর্মকর্তা। পৌরসভায় বাতিল হয় ৬ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন। তবে মেম্বার প্রার্থীদের মনোনয়ন বাতিলের তথ্য নিয়ে শুরু হয় ধুম্রজাল। এ নিয়ে সংশ্লিষ্ট অফিস থেকে সাংবাদিকদের কাছে সরবরাহ করা তথ্যেও ছিলো অসম্পূর্ণতা ও অসচ্ছতা। তাদের কেউই যেন স্পষ্ট ভাবে বলতে চাচ্ছিলেন না কতোজন মেম্বার প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এক এক জন এক এক রকম তথ্য দিচ্ছিলেন। বাছাই কাজে মনোনয়ন স্থগিত করার নিয়ম না থাকলেও দুইটি ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে থাকা সমাজ সেবা অফিস ও সমবায় অফিস থেকে জানানো হয় বেশ কয়েকজন মেম্বার প্রার্থীর মনোনয়ন স্থগিত রাখা হয়েছে। আজ দিনের ১২টার পর তাদের মনোনয়নের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এ সময় কোনো মেম্বার প্রার্থীর মনোনয়ন বাতিল হয়নি বলেও তথ্য দেন তারা। তবে রাত ১২টার দিকে উপজেলা নির্বাচন অফিসারের কাছ থেকে এ প্রতিবেদকের সংগ্রহ করা একটি পত্র বিশ্লেষণ করে দেখা যায় -সেখানে কুতুবজোমে ১জন ও মাতারবাড়িতে ২জন মেম্বার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে উল্লেখ রয়েছে। 

এদিকে রাত সাড়ে ১১টার দিকে সর্বশেষ তথ্যে হোয়ানকের রিটার্নিং অফিসার ও উপজেলা সমাজসেবা অফিসার মনজুর মোরশেদ ৫ জন মেম্বার প্রার্থীর নাম উল্লেখ করে তাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে বলে জানান। আজ বেলা ১২টার পর তাদের বিষয়ে সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি। এ সময় তিনি কম্পিউটার থেকে প্রিন্ট করা একটি তালিকা ও হাতে লেখা অপর একটি স্থগিতদের তালিকাও দেখান। 

তার তথ্যমতে স্থগিত থাকা মেম্বার প্রার্থীরা হলেন হোয়ানকের ২ নম্বর ওয়ার্ডের নুরুল হক, ৩ নম্বর ওয়ার্ডের আব্দু শুক্কুর, ৪ নম্বর ওয়ার্ডের আনচার উল্লাহ, ৯ নম্বর ওয়ার্ডের শাহাদত কবির, ৮ নম্বর ওয়ার্ডর আব্দির রশিদ ও কুতুব উদ্দিন।

এসময় আরও বিস্তারিত তথ্য নেওয়ার জন্য সমাজসেবা অফিসার তার অধিনস্ত মাহামুদুল করিম এর সাথে যোগাযোগ করতে বলেন। মাহামুদুল করিমও একই রকম তথ্য দিয়ে বিস্তারিত কিছুই জানাননি। 

তবে রাত ১টার পরেও এ মাহামুদুল করিম এর অফিস কক্ষ খোলাছিল এবং সংশ্লিষ্ট প্রার্থী ও তাদের লোকজনের আসা-যাওয়া করতে দেখাগেছে।

এদিকে ওসব প্রার্থীদের অনেকেই এবং তাদের নিকট আত্মীয়রা জানিয়েছেন রাতেই তাদের মানোনয়ন ঠিক আছে বলে অফিস থেকে জানানো হয়েছে বলে তথ্য দেন।

MR-05/20032021/up-02

[ এ নিয়ে আরও বিস্তারিত প্রতিবেদন আসছে। ]


শিরোনাম ছিলো.. "সমাজসেবা অফিসার মনজুর মোরশেদের আওতায় ৬ জনসহ একাধিক মেম্বার প্রার্থীর সিদ্ধান্ত আজ!! "

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel