-->
 মালবাহী ট্রাকসহ ব্রিজ ভেঙে পড়ে মহেশখালীর প্রধান সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

মালবাহী ট্রাকসহ ব্রিজ ভেঙে পড়ে মহেশখালীর প্রধান সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন


রকিয়ত উল্লাহ।।
মহেশখালীর গোরকঘাটা-শাপলাপুর প্রধান সড়কে ছোট মহেশখালীর উত্তর ও দক্ষিনকুলের খালের সংযোগ সেতুতে মালবাহী ট্রাকসহ ব্রীজ ভেঙ্গে  পড়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

আজ সোমবার সকাল ৭টায় ছোট মহেশখালী ইউনিয়নের ৪ ও ৫নং ওয়ার্ডের সীমান্ত সেতু বলে জানা যায়। ব্রীজটির নিচে ও আশেপাশে এলাকা থেকে কিছু বালু ব্যবসায়ীরা বালু উত্তেলন করার কারণে ব্রীজটি অনেক ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। এছাড়াও  নানা প্রাকৃতিক কারণে ও বর্ষা মৌসুম আসলেই ব্রীজের অনেকাংশ ধসে পড়ে। পরে ঠেকসই মেরামত না হওয়ায় ও ধারণ ক্ষমতার অধিক যান চলাচলের কারণে আজ সকালে মালবাহী ট্রাকসহ ব্রীজটি ভেঙে পড়ে।
এদিকে ব্রীজটি ভেঙ্গে যাওয়ায় গোরকঘাটা থেকে শাপলাপুর হয়ে বদরখালী সড়কটি যোগাযোগ সম্পূর্ণ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

ছোট মহেশখালী ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ তারেকুল ইসলাম জানান, এই ব্রীজের আশেপাশে ছারা থেকে স্থানীয় কিছু চিহ্নিত বালু ব্যবসায়ীরা  বালু উত্তেলন করার কারণে ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছিল। প্রশাসন থেকে কোন ধরণের পদক্ষেপ না নেওয়ায় অবশেষে মালবাহী ট্রাক সহ ধসে পড়ে গেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে শাপলাপুর ও ছোট মহেশখালীর প্রায় ৪০হাজার মানুষের হাসপাতাল সহ সদরে নানা কাজে যাওয়ার  প্রধান সড়ক হওয়ায় দ্রুত বিকল্প চলাচলের ব্যবস্থা করতে কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে স্থানীয়রা।

মহেশখালী উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে জানান, ব্রীজটি নানা প্রাকৃতিক কারণে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছিল এবং ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ নিষেধ ছিল। অধিক ধারণ ক্ষমতার ট্রাক চলাচলের কারণে ব্রীজটি ভেঙ্গে যায়।  সেখানে নতুন ব্রীজ স্থাপনের জন্য প্রকল্প গ্রহণ করা হয়েছে। অতিদ্রুত নতুন ব্রীজের কাজ শুরু করা হবে।

শিরোনাম ছিলো.. " মালবাহী ট্রাকসহ ব্রিজ ভেঙে পড়ে মহেশখালীর প্রধান সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন "

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel