Advertisement


মহেশখালীতে সাবেক এমপি আলমগীর ফরিদের নেতৃত্বে বিশাল মিছিল


বিশেষ সংবাদদাতা।। জ্বালানী ও দ্রব্য মূল্যের অস্বাভাবিক বৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে দুই নেতা নিহতের প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে গণমিছিল দিয়ে মহেশখালীতে চমক দেখিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও দুইবারের সাবেক সংসদ সদস্য আলমগীর মোহাম্মদ মাহফুজ ইল্লাহ ফরিদ। 

সোমবার তার নেতৃত্বে মহেশখালী উপজেলা বিএনপির উদ্যোগে এই গণমিছিল আয়োজন করা হয়। গণমিছিলে বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ বিভিন্ন অঙ্গ-সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।

দুপুর থেকে বিভিন্ন ইউনিয়ন হতে মিছিল নিয়ে নেতাকর্মীরা বড় মহেশখালীর নতুন বাজার মাঠে সমবেত হতে থাকেন। এ মাঠ থেকে বিকাল ৪টার দিকে গণমিছিলটি শুরু হয়। সাবেক এমপি আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদের নেতৃত্বে গণমিছিলটি কয়েক কিলোমিটার পথ পায়ে হেঁটে পৌরসভার আদালত চত্বরে এসে সমবেত হয়। এখানে এসে পূর্বনির্ধারিত সমাবেশে যোগ দেন নেতাকর্মীরা।

উপজেলা বিএনপির সভাপতি রুহুল কাদের বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি আলমগীর মোহাম্মদ মাহফুজ উল্লাহ ফরিদ বলেছেন, সরকারের মন্ত্রী-এমপি ও আওয়ামী লীগ নেতারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দিয়েছে। এই কারণে দেশের অর্থনীতি পঙ্গু হয়ে গেছে। যার ফলে দেশে জ্বালানি তেল ও দ্রব্যমূল্য সীমা ছাড়িয়ে গেছে।

আলমগীর ফরিদ আরো বলেছেন, শেখ হাসিনাকে দেশের মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। তাই আমরা সরকারকে লাল কার্ড দেখাচ্ছি।

সাবেক এই সংসদ সদস্য সরকারে কাছে প্রশ্ন রেখে বলেছেন, কিছুদিন আগেও সরকার বলেছিলো, দেশে অতিরিক্ত বিদ্যুৎ মজুদ রয়েছে। কিন্তু সেই বিদ্যুৎ গেলো কই?

গণমিছিল ও সমাবেশে হাজার হাজার নেতাকর্মী বিভিন্ন ব্যানার-ফেস্টুন নিয়ে প্রতিবাদি শ্লোগানে শ্লোগানে মুখর করে তুলে সমাবেশ অঙ্গন।

ট্রাকের উপর স্থপিত মঞ্চ থেকে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার পৌর বিএনপির সভাপাতি ও জেলা বিএনপি'র সিনিয়র সহ-সভাপতি রফিকুল হুদা চৌধুরী, জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মাস্টার আবদুল মান্নান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এড. সিরাজুল হক রানা, পৌর বিএনপির সভাপতি এড. হামিদুল হক, পৌর যু্বদলের সাবেক সভাপতি সালাহ উদ্দীন রতন, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আ স ম জাহেদুল হক নাহিদ, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক তারেকুর রহমান জুয়েল। এছাড়াও বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ হেলালী।