আমরা মহেশখালীর কথা বলি..

সরকার মহেশখালীর ৭৮১ ক্ষতিগ্রস্ত পরিবারে নগদ টাকা দিলেন - মহেশখালীর সব খবর

সরকার মহেশখালীর ৭৮১ ক্ষতিগ্রস্ত পরিবারে নগদ টাকা দিলেন


অতিথি প্রতিবেদক।।
মহেশখালীর ধলঘাটা ও মাতারবাড়িতে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত পরিবারকে সরকারি সহায়তা স্বরূপ নগদ টাকা বিতরণ করা হয়েছে। সোমবার ধলঘাটার ৫শ পরিবারের মাঝে এ সহায়তা প্রদান করা হয়। এর আগে মাতারবাড়ির ২৭৪ পরিবারেও এই সহায়তা করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গেল মাসে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত হয় মাতারবাড়ি ও ধলঘাটার বিভিন্ন এলাকা। বেড়িবাঁধ ভেঙ্গে লোকালয়ে সাগরের পানি প্রবেশ করে মাতারবাড়ির ২৭৪টি ও ধলঘাটায় ৫০৭টি পরিবার ক্ষতিগ্রস্ত হয়। পরবর্তীতে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ রাশেদুল ইসলামের নেতৃত্বে কয়েকটি টিম বিভিন্ন এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলাম জানান, দুই ইউনিয়নে ৭৮১টি ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকারি সহায়তার অংশ হিসেবে নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। তিনি আরও জানান, ধলঘাটার ৫শ পরিবারের মধ্যে মাঝে ক্ষয়ক্ষতি নির্ণয় করে সাধারণ ক্ষতি হওয়া পরিরবারগুলোকে ১ হাজার টাকা, আংশিক ক্ষতির পরিমাণ পরিবারগুলোকে ২৫০০ টাকা আর সম্পূর্ণ ক্ষতি হওয়া পরিবারগুলোকে ৫০০০ টাকা করে বিতরণ করা হয়। এছাড়া ৩০টি পরিবারকে ঢেউটিন প্রদান করা হয়েছে। একইভাবে মাতারবাড়ির ২৭৪ পরিবারে ক্ষতির পরিমাণ বিবেচনা করে নগদ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ৩০ পরিবারে ঢেউটিন প্রদান করা হয়।

উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় ধলঘাটার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ কার্যক্রমে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান কামরুল হাসান, ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

No comments

Powered by Blogger.