-->
সব খবরে সংবাদ প্রকাশের পর প্রশাসনের অভিযান, পাহাড় কাটার কাজে ব্যবহৃত ডাম্পার জব্দ

সব খবরে সংবাদ প্রকাশের পর প্রশাসনের অভিযান, পাহাড় কাটার কাজে ব্যবহৃত ডাম্পার জব্দ


রকিয়ত উল্লাহ।। পাহাড়ি দ্বীপ মহেশখালী উপজোলার ছোট মহেশখালীর লম্বাঘোনা এলাকায় পাহাড় কাটার সময় সরাসরি অভিযান চালিয়ে মাটি ভর্তি ডাম্পার জব্দ করেছে মহেশখালী উপজেলা প্রশাসন। এ সংক্রান্ত সব খবর একটি তথ্যবহুল অনুসন্ধানী প্রতিবেদন করার পর প্রশাসন সংবাদের সূত্র ধরে এ অভিযান চালায়। প্রশাসনের এ অভিযানকে সাধুবাদ জানাচ্ছেন পরিবেশ সচেতন মানুষেরা।

জানাগেছে -বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার সময় মহেশখালী উপজেলা সহকারি কমিশনার(ভূমি) এস এম আলমগীরের নেতৃত্বে অভিযান চালিয়ে মাটি ভর্তি একটি ডাম্পার জব্দ করে। এ সময় পাহাড় খেকোরা পালিয়ে যায়। ডাম্পারটি মহেশখালী উপজেলা পরিষদে নিয়ে আসা হয়েছে।  

উল্লেখ গত ১জুন মহেশখালীর সব খবরে  "ভূমিদস্যুদল সক্রিয়, ছোট মহেশখালী পাহাড় কেটে উজাড়; প্রশাসনের উদ্যোগ জরুরি" শিরোনামে অনুসন্ধানী সংবাদ প্রকাশের পর নড়েছড়ে বসে মহেশখালী উপজেলা প্রাশাসন। সে সময় ওই প্রতিবেদনের জন্য বক্তব্য নিতে গিয়ে প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে দ্রুত অভিযান চালানো হবে বলে জানানো হয়েছিলো।

পরে সে মতে আজ ছোট মহেশখালীর লম্বাঘোনা এলাকার ক্লিনিকের পিছেনে দিন-দুপুরে পাহাড় কাটার সময় মাটি ভর্তি ডাম্পারটি জব্দ করে।

এ বিষয়ে মহেশখালীর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আলমগীর মহেশখালীর সব খবরকে অনুরূপ তথ্য জানান। তিনি বলেন -এখনও মালিক আসেনি। শেষ পর্যন্ত মালিক না আসলে উপজেলা নির্বাহী অফিসারের সাথে পরামর্শ করে গাড়িটি নিলামের উদ্যোগ নেওয়া হবে।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহফুজুর রহমান জানান -পাহাড় কাটার তথ্য পাওয়ার পর দ্রুত অভিযান চালানো হয়। মালিক আসলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হবে। পাহাড় কাটা ও পরিবেশ ধ্বংসের বিষয়ে প্রশাসনের অভিযান অব্যহত থাকবে।

শিরোনাম ছিলো.. "সব খবরে সংবাদ প্রকাশের পর প্রশাসনের অভিযান, পাহাড় কাটার কাজে ব্যবহৃত ডাম্পার জব্দ"

Post a Comment

Iklan Atas Artikel

Iklan Tengah Artikel 1

Iklan Tengah Artikel 2

Iklan Bawah Artikel