আমরা মহেশখালীর কথা বলি..

বাংলাদেশ-জিম্বাবুয়ে ‘ফাইনাল’ আজ - মহেশখালীর সব খবর

বাংলাদেশ-জিম্বাবুয়ে ‘ফাইনাল’ আজ


জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করা গেল না আগের ম্যাচে হেরে যাওয়ায়। একমাত্র টেস্ট, তিনটি ওয়ানডে ও প্রথম টি ২০-টানা পাঁচ ম্যাচ জেতার পর হোঁচট খায় বাংলাদেশ। দ্বিতীয় টি ২০-তে ২৩ রানে হেরে সিরিজ জয়ের অপেক্ষা বাড়িয়েছে বাংলাদেশ। অপেক্ষার অবসান হতে পারে আজ হারারেতে তৃতীয় ও শেষ টি ২০ ম্যাচ জিতে। করোনা মহামারির মধ্যে সফল সফরের শেষ ম্যাচ জিতে দেশে ফিরতে চান মাহমুদউল্লাহরা।


প্রথম টি ২০-তে ইনজুরি নিয়ে মাঠ ছাড়া লিটন দাসের দ্বিতীয় ওয়ানডেতে খেলা হয়নি। একই ম্যাচে ইনজুরির দরুন দ্বিতীয় টি ২০তে ছিলেন না মোস্তাফিজুর রহমানও। বাংলাদেশ টি ২০ অধিনায়ক মাহমুদউল্লাহ দ্বিতীয় ম্যাচে হারের পর বলেন, ‘এই ম্যাচটাকে আমরা ফাইনাল হিসাবেই নেব। সর্বোচ্চ চেষ্টা দিয়ে জেতার চেষ্টা করব।’

প্রথম টি ২০তে বাংলাদেশ আট উইকেটে জেতে। দ্বিতীয়টিতে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। মাধেভেরের ব্যাটিংয়ে ২৩ রানের জয়ে তারা সমতা ফেরায় সিরিজে। দ্বিপাক্ষিক টি ২০তে বাংলাদেশ এখন পর্যন্ত তিনটি সিরিজ জিতেছে। দুটি দেশের বাইরে। এবার শেষ ম্যাচ জিতে আরেকটি সিরিজ জিতবেন, আশা মাহমুদউল্লাহদের। দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও তামিম ইকবালকে টি ২০ সিরিজে পায়নি বাংলাদেশ। শেষ ম্যাচে লিটন ও মোস্তাফিজের খেলা অনিশ্চিত। দ্বিতীয় টি ২০তে অনেকটা অগোছাল বাংলাদেশ এলোমেলো বোলিং ও হতশ্রী ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়েও ব্যর্থ হয়। আগের ম্যাচে দেশের ৭১তম ক্রিকেটার হিসাবে অভিষেক হয়েছে শামীম হোসেন পাটোয়ারির। ১৩ বলে ২৯ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। দলে একাধিক অলরাউন্ডার থাকায় ব্যাটিং লাইনআপ লম্বা হয়েছে। একাদশে প্রায় নয়জন ব্যাটসম্যান। তাই শেষ ম্যাচে ভালো ব্যাটিংয়ের প্রত্যাশা।

এদিকে শেষ ম্যাচের একাদশে পরিবর্তন না এনে মাঠে নামতে পারে স্বাগতিকরা। জিম্বাবুয়ে টি ২০ অধিনায়ক সিকান্দার রাজাও এটাকে ফাইনাল ম্যাচ হিসাবে দেখছেন।

তিনি বলেন, ‘দুটি ট্রফি জিতে নিয়েছে বাংলাদেশ। একটি হারারেতে থাকলে সেটা হবে দারুণ কিছু। অনেকেই এই ম্যাচকে আরেকটি ম্যাচের মতো ভাবলেও এটা ফাইনালের রূপ নিয়েছে। আমরা ফাইনাল মনে করেই খেলব।’

No comments

Powered by Blogger.