আমরা মহেশখালীর কথা বলি..

গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট -মহেশখালী শাখার বৃক্ষরোপন কর্মসূচী ও আলোচনা সভা সম্পন্ন - মহেশখালীর সব খবর

গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট -মহেশখালী শাখার বৃক্ষরোপন কর্মসূচী ও আলোচনা সভা সম্পন্ন


বার্তা পরিবেশক।। সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেচল্লিশ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মহেশখালী উপজেলা শাখার বৃক্ষ রোপন কর্মসূচি সম্প্রতি হোয়ানক ইউনিয়নের টাইমবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের মাঠের দক্ষিণ প্রান্তে আমলকি, বহেরাসহ নানা জাতের ফলজ ও ঝাউ গাছ রোপন করা হয়। 

বৃক্ষরোপণ শেষে সংক্ষিপ্ত পরিসরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হোয়ানক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুবলীগ নেতা আনছারুল করিমের সভাপতিত্বে ও মিজানুর রহমানের সঞ্চলনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ মহেশখালী উপজেলা শাখার শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ও গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার সভাপতি মোস্তফা আনোয়ার চৌধুরী। 

সভা থেকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণ করা সকল সদস্যের আত্মার মাগফিরাত কামনা করেন।

প্রধান অতিথি বলেন "পরিবেশ রক্ষায় বৃক্ষ সবচেয়ে বেশি কার্যকর ভূমিকা পালন করে। কাজেই আমরা সবাই পরিবেশ রক্ষায় বৃক্ষ নিধন না করে বৃক্ষরোপন করবো। অতীব প্রয়োজনে যদি একটি গাছ কাটতেও হয় বিনিময়ে আমরা তিনটি গাছ রোপন করবো। "

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ছাত্রলীগ মহেশখালী উপজেলা শাখার সাবেক আহ্বায়ক ওয়াজেদ আলী মুরাদ বলেন " দ্বীপ উপজেলা মহেশখালীর পরিবেশ রক্ষায় গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট একযোগে কাজ করে যাচ্ছে। পরিবেশ রক্ষার দায়িত্ব আমাদের সবার হলেও যারা সেচ্ছায় সংগঠনের পক্ষ থেকে কাজ করছে আমরা সকলে যেনো তাদের সার্বিক সহযোগিতা করে যাই। 

বিশেষ অতিথির বক্তব্যে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট কক্সবাজার জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন রাজু বলেন "পরিবেশ রক্ষা করা একটি মহৎ কাজ। এই কাজে আমি নিজে সংশ্লিষ্ট এবং যারা কাজ করতে আগ্রহী এমন সবাইকে নিয়ে আমাদের নিজেদের বাঁচার তাগিদে পরিবেশ আন্দোলন চালিয়ে যাবো।" 

বক্তব্য রাখেন গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট মহেশখালী উপজেলা শাখার সভাপতি দিনুর আলম, সহ-সভাপতি আবদুল্লাহ আল নোমান, ত্রান ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রাশেদ উদ্দিন, গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট বড় মহেশখালী ইউনিয়ন শাখার সভাপতি রাশেদ খান মেনন। উপস্থিত ছিলেন হোয়ানক ইউনিয়নের পরিবেশবন্ধু ও স্থানীয় ব্যক্তিবর্গ।

No comments

Powered by Blogger.