আমরা মহেশখালীর কথা বলি..

মহেশখালীতে সন্তানদের অত্যচার সইতে না পেরে প্রকাশ্যে আত্মহত্যার ঘোষণা দিল বৃদ্ধ মা - মহেশখালীর সব খবর

মহেশখালীতে সন্তানদের অত্যচার সইতে না পেরে প্রকাশ্যে আত্মহত্যার ঘোষণা দিল বৃদ্ধ মা


সংবাদদদাতা।।
কালা বিবি(৭৩) স্বামী মৃত ছালেহ আহমদ। উপজেলার কালারমার ছড়ার ইউনিয়নের দক্ষিণ চালিয়াতলী গ্রাম বাস করেন। দেড় বছর আগেই স্বামীকে হারান।  ৬ ছেলে ও ৫ মেয়ে নিয়ে খেয়ে না খেয়ে বসবাস করে আসছেন।

কিন্তু ৫ ছেলে মাকে পিতার সম্পত্তি না দিয়ে উল্টা নির্যাতন করে সম্পত্তি দখলে রাখার অভিযোগ তুলেন বৃদ্ধা কালা বিবি।  

এক সপ্তাহের মধ্যেই শরীয়ত মোতাবেক নিজ ও ছেলে-মেয়েদের সম্পত্তির ভাগ ভাটোয়ারা না করলে বিষ খেয়ে আত্মহত্যার হুমকি দেন অসহায় কালা বিবি।

জানাগেছে, মায়ের সাথে প্রতারণা করে জমি দখলে নেয় ছেলেরা। শুধু তাই নয়, অশীতিপর বৃদ্ধা মায়ের ওপর নির্যাতনও চালিয়েছে তারা। ছেলের নির্যাতন সইতে না পেরে ছেলেদের বিরুদ্ধে স্থানীয় লোকজন ও গণমাধ্যমে অভিযোগ দিয়েছেন বৃদ্ধ খালা বিবি।

অভিযোগ দেয়ায় পরে মাকে পুড়িয়ে মারার হুমকি দিয়েছে ছেলে নুরুল কাদের, নুরুল কবির, নুরুল আমিন বাসু, নুরুল হক দুদু, ফজুল কাদের।

ছেলেদের ভয়ে মেয়ে নিয়ে পালিয়ে বেড়াচ্ছেন বৃদ্ধা মা। ঘটনাটি ঘটেছে  উপজেলার কালারমারছড়া ইউনিয়নের চালিয়াতলী গ্রামে।

সূত্র জানায়, উপজেলার দক্ষিণ চালিয়াতলী গ্রামের মৃত ছালে আহমদ ২০১৯  সালের শেষের দিকে মারা যান। তার মৃত্যুতে স্ত্রী কালা বিবি স্বামীর রেখে যাওয়া জমি পাওয়ার কথা। কিন্তু ছেলেরা মাকে জমি না দিয়ে অকথ্য ভাষায় গালিগালাজসহ লাঞ্ছিত করেছ এমন অভিযোগ মা কালা বিবি। ছেলেদের নির্যাতন সইতে না পেরে তার উপর অত্যাচারের বিচার না করলে বিষ পানে আত্মহত্যার হুমকি দেন এ বৃদ্ধা।

এদিকে স্থানীয় চেয়ারম্যান কালাবিবিসহ যাদের যে প্রাপ্য তা বুঁঝিয়ে দিতে লিখিত আকারে শালিসি বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত দেন। কিন্তু ছেলেরা এ সিদ্ধান্ত মানেনি। ফলে মায়ের সাথে থাকা আব্দুল কাদের অন্যান্য ভাইদের বিরুদ্ধে মহেশখালী থানায় একটি লিখিত অভিযোগ করেছে বলে জানাগেছে।

মহেশখালী থানা সূত্র অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

No comments

Powered by Blogger.