আমরা মহেশখালীর কথা বলি..

ধলঘাটা হোসাইনিয়া ফজলুল উলুম হাফেজিয়া মাদ্রাসার পরিচালকের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতিবাদে মানববন্ধন - মহেশখালীর সব খবর

ধলঘাটা হোসাইনিয়া ফজলুল উলুম হাফেজিয়া মাদ্রাসার পরিচালকের বিরুদ্ধে ষড়যন্ত্র, প্রতিবাদে মানববন্ধন


সব খবর রিপোর্ট।। 
মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়নের সাপমারার ডেইল হাফেজ ফজলুল হক (রহঃ)'র প্রতিষ্ঠিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হোসাইনিয়া ফজলুল উলুম হাফেজিয়া মাদ্রাসা এর নাম পরিবর্তন হীন ষড়যন্ত্র ও হাফেজ ফরিদুল আলমের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচারের প্রতিবাদে বিক্ষাভ করেছে মাদ্রাসাটির প্রাক্তন ছাত্র পরিষদ। ৩ সেপ্টেম্বর (শুক্রবার) জুমার নামাজের পর ধলঘাটা সাপমারার ডেইল মসজিদের মাঠে এ নিয়ে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধন উত্তর এক সমাবেশে বক্তারা বলেন, যুগ যুগ ধরে তীল তীল করে গড়ে তোলা মাদ্রাসাটির দায়িত্বরত হাফেজ ফরিদুল আলমের বিরুদ্ধে চলমান সকল ষড়যন্ত্র রুখে দেওয়া হবে। স্থানীয় একটি চক্র মাদ্রাসাটির নাম পরিবর্তন করে নিজেদের দখলে নিতে মরিয়া হয়ে উঠেছে বলে ও দাবি করেন বক্তারা।

মাদ্রাসাটির প্রাক্তন ছাত্র হাফেজ দোলোয়ার হোছাইনের কোরআন তেলাওয়াতের মধ্যে দিয়ে শুরু হওয়া মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, প্রাক্তন ছাত্র হাফেজ মাওলানা বোরহান উদ্দীন আলকাদেরী, সভাপতি মাওলানা মুবিনুল হক ছাদেকী, প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন, জমিদাতা ও প্রতিষ্ঠানের সহ-সভাপতি হাজী মোহাম্মদ ওসমান গণি, প্রাক্তন ছাত্র হাফেজ মোহাম্মদ রেজাউল করিম, শিক্ষক হাফেজ ফরিদুল আলম, সমাজ নেতা হক মুহাম্মদ আল মামুন, প্রাক্তন ছাত্র হাফেজ আবু তাহের, প্রাক্তন ছাত্র হাফেজ সাইফুল ইসলাম, প্রাক্তন ছাত্র হাফেজ নজরুল ইসলাম, প্রাক্তন ছাত্র হাফেজ হারুনুর রশিদ, প্রাক্তন ছাত্র হাফেজ নুরুল আবছার, প্রাক্তন ছাত্র হাফেজ নুর মোহাম্মদ ও প্রাক্তান ছাত্র হাফেজ বশির আহমদ প্রমূখ।

বক্তারা বলেন -এলাকায় দ্বীনি শিক্ষার প্রসারের চিন্তা করে বেশ ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে মাদ্রাসাটি প্রতিষ্ঠা পেয়ে আজকের এ অবস্থায় এসেছে। এ মাদ্রাসার অনেক ছাত্র আজ বিভিন্ন জায়গায় প্রতিষ্ঠিত। এ সব ছাত্ররা এমন ষড়যন্ত্র কোনো ভাবে সহ্য করবে না। প্রয়োজনে কঠোর আন্দোলনের মাধ্যমে ষড়যন্ত্রকারিদের দাঁতভাঙা জবাব ও প্রতিরোধের হুশিয়ারী দেন তারা।

সবুজ/রকিয়ত

No comments

Powered by Blogger.