Advertisement


মহেশখালীতে আদালতের আদেশ অমান্য করে জমি দখলের চেষ্টা, হামলায় আহত ২


নিজস্ব প্রতিবেদক।।
মহেশখালী উপজেলার কালারমার ছড়ার ইউনুসখালীতে জমি বিরোধের জের ধরে হামলার ঘটনায় মারাত্মক ভাবে দুই যুবক গুরুতর আহত হয়েছে। এ ঘটনায় থানায় মামলার এজাহার দেয়া হয়েছে।

সূত্র জানায়, গত ২ সেপ্টেম্বর  (বৃহস্পতিবার) বেলা ১২ টায় কালারমার ছড়ার ইউনুসখালীর মাইজপাড়ায় এ ঘটনা ঘটে।  এ ঘটনায় ভুক্তভোগী আব্দু রহিম বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখ করে আরও ৪-৫ জনকে অজ্ঞাত দেখিয়ে মহেশখালী থানায় একটি এজাহার জমা দিয়েছেন বলে জানা গেছে।

এজাহার সূত্রে জানা যায়, কালারমার ছড়ার ইউনুস খালীর মৌজার বিএস খতিয়ান ২২ এর দাগ নং ২১০ ও ৫০৭ দাগের বিরোধে এডিএম ৯৯৯/২০১৯ মামলার রায় পাওয়ার পর বিবাদীরা ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসী কায়দায় হামলা চালায়। এ সময় মোবাইল ও পান বরজের তৈরী বাঁশ সহ আনুমানিক ২লক্ষ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

মামলার বাদী আব্দু রহিম বলেন, গত ২২/০৮/২১ ইং তারিখে বিজ্ঞ আদালত এডিএম ৯৯৯/২০১৯ মামলায় আসামী এনামুল হক গং'কে প্রবেশে বারিত আদেশ এবং মামলা চুড়ান্ত ও মামলা নিষ্পত্তি হয়।  বিবাদীরা দেশের আইন- আদালত অমান্য করে চাষাদের আহত করে যা আইন শৃঙ্খলার অবনতির স্পষ্ট চিত্র৷  আদালতের আইন বলবৎ রাখতে দ্রুত মহেশখালী প্রশাসনের হস্তক্ষেপ চাই।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই বলেন, জমি বিরোধের জের ধরে একটি এজাহার পেয়েছি,তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।