আমরা মহেশখালীর কথা বলি..

৮ দিন ধরে ভাসমান থাকার পর মহেশখালীর ১৪ জেলেসহ বোট উদ্ধার করেছে নৌবাহিনী - মহেশখালীর সব খবর

৮ দিন ধরে ভাসমান থাকার পর মহেশখালীর ১৪ জেলেসহ বোট উদ্ধার করেছে নৌবাহিনী

ডেস্ক রিপোর্ট।। বঙ্গোপসাগরে আট দিন ধরে ভাসমান অবস্থায় থাকা মহেশখালীর একটি মাছ ধরার বিকল বোট ও ১৪ জেলেকে উদ্ধার করেছে নৌবাহিনী। -খবর নৌবাহিনী ও আইএসপিআর এর। 

কক্সবাজার থেকে ১৪০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে আট দিন ধরে ভেসে থাকা একটি ফিশিং বোট থেকে ১৪ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। শুক্রবার নৌবাহিনীর জাহাজ অনুসন্ধান ‘এফ ভি মরিয়ম’ নামের ফিশিং বোটটিকে জেলেসহ উদ্ধার করতে সক্ষম হয়। পরে বানৌজা দুর্জয় তাদেরকে আজ রবিবার চট্টগ্রামে বোটের মালিকের ছেলের কাছে হস্তান্তর করে।

উদ্ধারকৃত জেলেরা হলেন- মনির আহমেদ (মাঝি), নবাব মিয়া (নৌকার মালিকের ছেলে), সাইফুদ্দিন, সালামুতুল্লাহ, কাসেম, শাহাদৎ হোসেন, সালাউদ্দিন, আব্দুর রহিম, করিম, রবি আলম, রাসেল, আনসার, সেলিম এবং জব্বার। এরা সবাই মহেশখালীর  বাসিন্দা।

নৌবাহিনী জানায় -গত ১৬ নভেম্বর ১৪ জন জেলেসহ ফিশিং বোটটি মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। পথিমধ্যে বোটটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে এবং ভাসমান অবস্থায় গত আট দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে টহল কাজে নিয়োজিত থাকা নৌবাহিনী জাহাজ অনুসন্ধান বোটে থাকা জেলেদেরকে উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধারকৃত জেলেদের জরুরি ভিত্তিতে প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করে। 

টেলিফোনে সংশ্লিষ্ট কর্মকর্তারা মহেশখালীর সব খবরকে এসব তথ্য নিশ্চিত করেন। ট্রলার ও মাঝি-মাল্লারা কুতৃবজোমের বাসিন্দা বলে জানা যাচ্ছে।

No comments

Powered by Blogger.