Advertisement


দ্রুত এগিয়ে চলছে মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের কাজ, দু'বছর পরই বিদ্যুৎ উৎপাদন শুরু


নিজস্ব বার্তা পরিবেশক।।
আগামী দুই বছর পর অর্থাৎ ২০২৪ সালের মধ্যে মহেশখালীর মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে বিদ্যুৎ উৎপদন শুরু হবে। সম্প্রতি সরকারের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ বলেছেন, প্রধানমন্ত্রীর যে উন্নয়নের অগ্রযাত্রা তার ছোঁয়া এই দ্বীপাঞ্চলেও দৃশ্যমান। দেশে শতভাগ বিদ্যুতায়ণ নিশ্চিত হয়েছে তাঁর ঐকান্তিক প্রচেষ্টায়। তারই ধারাবাহিকতায় আগামী ২০২৪ সালে এই কয়লাবিদ্যুৎ প্রকল্প বিদ্যুৎ উৎপাদনে যাবে। গত ১৩ জানুয়ারি তিনি মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র পরিদর্শনে এসে এ তথ্য জানিয়েছিলেন।

ওই দিন তিনি মাতারবাড়ি বিদ্যুৎ কেন্দ্র, মহেশখালী, কক্সবাজার’ শীর্ষক প্রকল্পের কার্যক্রম সরেজমিন পরিদর্শন শেষে কয়লাবিদ্যুৎ প্রকল্পের সেমিনার কক্ষে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

সরকারের চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গঠনে সকলকে একযোগে কাজ করার আহ্বানও জানান তিনি।

এর আগে মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প ও নির্মাণাধীন সমুদ্র বন্দর পরিদর্শন করেন তাঁর নেতৃত্বে সংসদীয় কমিটির সদস্যরা।

এ সময় কক্সবাজার-২ আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আহসান আদেলুর রহমান, অনুমিত সংসদীয় কমিটির সচিব হাসান মোরশেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) বিভীষণ কান্তি দাশ প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

এদিকে সূত্র জানিয়েছে -কাঙ্খিত সময়ের মধ্যে উৎপাদনে যাওয়ার লক্ষ্যে খুব দ্রুত এগিয়ে চলছে প্রকল্পের উন্নয়ন কাজ। ইতোমধ্যে উৎপাদন অবকাঠামো দৃশ্যমান হয়েছে বলেও সূত্রে প্রকাশ।