আমরা মহেশখালীর কথা বলি..

রাতে শাপলাপুর সড়ক বন্দুকধারী মাস্তানের দখলে, সাংবাদিকদের খুনের হুলিয়া (ভিডিও) - মহেশখালীর সব খবর

রাতে শাপলাপুর সড়ক বন্দুকধারী মাস্তানের দখলে, সাংবাদিকদের খুনের হুলিয়া (ভিডিও)


বিশেষ সংবাদদাতা ।।
[ মহেশখালীর দ্বিতীয় প্রধান সড়ক শাপলাপুর সড়কটি রাত নামলেই সন্ত্রাসীরা নিয়ন্ত্রণে নেয়। এ সব সন্ত্রাসীরা অবৈধ বন্দুক নিয়ে সড়কে মহড়া চালায়, পথচারি লোকজনকে আক্রমণ করে। তারা বিশেষ কোনো গড়ফাদারদের হয়ে কাজ করে, কাউকে সে সব গড়ফাদারদের জন্য প্রতিপক্ষ মনে করলে বন্দুকধারীরা সুযোগ বুঝে তাদের ক্ষতি করার জন্য রাতের আধারে পাহাড়ি এ নির্জন সড়কে ওঁৎপেতে থাকে, খুনের চেষ্টা চালায়। আবার গড়ফাদাররাই এ সকল মাস্তানদের রক্ষা করে, পৃষ্ঠাপোষকতা দেয়। বৃহস্পতিবার রাতে 'গড়ফাদার ভিত্তিক' এ বন্দুকধারী মাস্তানরা এমন এক ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। একটি বিয়েবাড়ি থেকে ফেরার পথে ৪ সাংবাদকর্মীকে পথরোধ করে নানা টর্সার করেছে এরা । শারীরিক ভাবে চরম লাঞ্ছিত ও ক্যামেরা ভাঙচুরের করার পাশাপাশি এমন এক গড়ফাদারের নামে হুমকি দেখিয়ে ওই সাংবাদিকদের আগামীতে আর শাপলাপুর প্রবেশ না করার হুলিয়াও দেয়। তারা ওই গড়ফাদারকে ইউনিয়টির 'রাজা' বলেও ঘোষণা দিয়ে সাংবাদিকদের শাসায়। বিভিন্ন সময় ওই 'রাজা'র বিষয়ে সংবাদ লিখার কারণে সাংবাদিকদের এমন লাঞ্ছিত করা হচ্ছে বলে তারা স্পষ্ট জানিয়েও দেয়। আগামীতে এ সাংবাদিকদের শাপলাপুর প্রবেশ ও ওই গড়ফাদারের বিষয়ে সংবাদ প্রকাশের উপর বন্দুকের নলের মুখে 'মাস্তানি নিষেধাজ্ঞা' আরোপ করে খুনের হুলিয়া দিয়ে যায়। গভীর রাতে বন্দুকধারীদের এ হুলিয়া ও নির্যাতন মাথায় নিয়ে বাড়ি ফিরে এ সব সংবাদকর্মীরা। এ অবস্থায় এ সব সংবাদকর্মী ও তাদের পরিবারে দেখা দিয়েছে চরম নিরাপত্তা সংকট। ]
 
রাতে এ ঘটনার কথা জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকই এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিমত পোস্ট করেন। অনেকই এটিকে আইনশৃঙ্খলার অবনতি হিসেবে দেখছেন, তারা রাজনীতির এমন অশুভ প্রতিপত্তি দেখানোর বিষয়েও সমালোচনা প্রকাশ করে হামলাকারীদের দ্রুত গ্রেফতার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান।

শাপলাপুরের আওয়ামী লীগ নেতা ডা. ওমানের লোকজন এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ। ওসমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

আহত সংবাদকর্মীরা হলেন আ ন ম হাসান, এস এম রুবেল, ফারুখ ইকবাল ও একে রিফাত। এখানে রুবেল বড় মহেশখালীর ও অন্যরা পৌরসভার বাসিন্দা। মূলতঃ হাসান ও রুবেলকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। বিভিন্ন সময় ডা. ওসমানের বিষয়ে সংবাদ প্রকাশ করায় তাদের উপর এ হামলা বলে মনে করা হচ্ছে। বিস্তারিত ভিডিওতে দেখুন।
শাপলাপুর সড়কে এরা কার?

রাতে শাপলাপুর সড়ক সন্ত্রাসী ও বন্দুকধারীদের দখলে, আজ রাতে সাংবাদিকদের সাথে যা ঘটলো।।

Posted by moheshkhalirsobkhabor.com on Thursday, January 13, 2022

No comments

Powered by Blogger.