Advertisement


নজিরবিহীন শান্তিপূর্ণ ভাবে ছোট মহেশখালীর ভোটগ্রহণ সম্পন্ন, গণনা চলছে


খালেদ মোশাররফ।।
না না জল্পনাকল্পনার অবসান ঘটিয়ে অবশেষে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন ভোট গণনা চলছে। কে হচ্ছেন ইউনিয়নটির আগামী দিনের কর্ণধার তা দেখার জন্য অধীর আগ্রহে বসে আছেন ভোটারসহ সমগ্র মহেশখালীর মানুষ।।

এবার দুইটি দৃশ্যমান ব্যতিক্রম দিয়েই ছোট মহেশখালীতে ভোটগ্রহণ সস্পন্ন হলো। প্রথমতো এবার ভোট কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়েছে ভোটের দিন সকালে। আর দ্বিতীয় ব্যতিক্রমটি হলো প্রতিটি ভোট কেন্দ্রেই ছিলো পুলিশের বড়ি ক্যামেরা।

সকাল থেকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে ১০টি কেন্দ্রের ভোট গ্রহণ শুরু হয়। বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্যের উপস্থিতির মধ্যদিয়ে ভোটগ্রহণ চলে নজিরবিহীন নিরাপত্তা ও সুষ্ঠুতার ভেতর দিয়ে। ভোটাদের উপস্থিত ও উচ্ছ্বাস ছিলো প্রাণবন্ত, একই ভাবে প্রতিটি কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিত ছিলো চোখে পড়ার মতো৷

সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে টানা বিকেল ৪টা পর্যন্ত। এবারের নির্বাচন নিয়ে প্রার্থীদের তেমন কোনো অভিযোগও ছিলোনা নির্বাচন কর্মকর্তার কাছে।

ভোটের আগের দিন ভোট সুষ্ঠু না হওয়ার আশংকার কথা জানিয়েছিলেন কয়েকজন প্রার্থী। তবে শেষ পর্যন্ত এ আশকা ব্যর্থ করে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ সম্পন্ন হলো।

দিনভর কেন্দ্রে কেন্দ্রে বিজিবি, ‌র‌্যাব, পুলিশ ও কোস্টগার্ড সদস্যদের টহল ছিলো চোখে পড়ার মতো। ম্যাজিস্ট্রেটরা বিভিন্ন কেন্দ্রে ভ্রাম্যামান অবস্থায় ছিলেন। প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদের পাশাপাশি ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ।