Advertisement


মাতারবাড়ি মজিদিয়া মাদ্রাসার সভাপতি জিএম ছমি উদ্দীন

আব্দুর রহমান রিটন।। বহুল আলোচিত মাতারবাড়ির ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান দরবারে গারাঙ্গিয়ার আদর্শে গঠিত মাতারবাড়ি মজিদিয়া সুন্নিয়া সিনিয়র (আলিম) মাদ্রাসার পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীনকে। গতকাল বিকেলে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এই কমিটি প্রকাশ করা হয়। মাদ্রাসা শিক্ষা বোর্ডের পক্ষে রেজিস্টারের স্বাক্ষরে এই কমিটি প্রকাশিত হয়।

নতুন মনোনীত সভাপতি আলহাজ্ব জিএম ছমি উদ্দীন জানান,‘ মজিদিয়া মাদ্রাসা মাতারবাড়ির সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের আলাদা সুনাম আছে। এটি গারাঙ্গিয়া দরবারের একটি ছায়া প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের সাথে যুক্ত হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এ নিয়ে তিনি মহেশখালী কুতুবদিয়া আসনের সংসদ সদ্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিককে বিশেষ ধন্যবাদ জানান।

মাতারবাড়ির প্রাচীন এই শিক্ষা প্রতিষ্ঠানটি ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে দ্বাদশ পর্যন্ত এখানে পাঠদানের ব্যবস্থা রয়েছে। বর্তমানে প্রায় ৭ শতাধিক শিক্ষার্থী নিয়ে চলছে এ প্রতিষ্ঠান। সম্প্রতি নানা কারণে প্রতিষ্ঠানটি আলোচনায় চলে আসে। অধ্যক্ষ, কর্মচারী ও শিক্ষকদের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ উঠে, অভিযোগ উঠে মাদ্রাসা পরিচালনায় বেশ অব্যবস্থাপনারও। এরই পটভূমিতে প্রশাসন বিষয়টি তদন্ত করছেন। এদিকে আওয়ামী লীগ নেতা ছমি উদ্দিন প্রতিষ্ঠানের নতুন সভাপতি হওয়ায় এবার প্রতিষ্ঠানের মানোন্নয়ন হবে বলেও মনে করছেন অনেকেই।