Advertisement


মহেশখালীতে ভূমিহীনদের জন্য সরকারি বাড়ি, উপ-ভূমি সংস্কার কমিশনারের পরিদর্শন (ভিডিও)


রকিয়ত উল্লাহ।। মহেশখালীতে মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পরিদর্শনে করেছেন উপ-ভূমি সংস্কার কমিশনার কামরুল হাসান। রোববার বিকালে উপজেলার শাপলাপুরের দিনেশপুরে ভূমিহীনদের জন্য প্রস্তুত করা সরকারি ঘর নির্মাণের অগ্রগতি পরিদর্শন করেন তিনি। এ সময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

 ভিডিও দেখুন



পরিদর্শন দলের সাথে ছিলেন এ প্রতিবেদক। এ সময় সরকারি বাড়ি পাওয়া দরিদ্র লোকজনদের বেশ আনন্দিত দেখা যায়। সরকারি বাড়ি পেয়ে বেশ সন্তুষ্টি প্রকাশ করে স্থানীয় দিনেশপুরের বাসিন্দা বশির উল্লাহ বলেন- "ঘর দিছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, এতে আমি ও আমার পরিবার খুবই খুশি, প্রধানমন্ত্রীর জন্য নিয়মিম নামাজ পড়ে দোয়া করি।"

এদিকে পরিদর্শন শেষে উপ-ভূমি সংস্কার কমিশনার কামরুল হাসান এক প্রতিক্রিয়ায় মহেশখালীর সব খবরকে বলেন- "মহেশখালীতে মুজিববর্ষ উপলেক্ষ্যে  ভূমিহীনদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া বাড়ি পেয়ে তারা খুশি হয়েছেন এবং যে বাড়িগুলো তৈরি করা হচ্ছে তার নির্মাণ কাজ দ্রুত সময়ে শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে সংশ্লিষ্টদের।"

পরিদর্শক দলে আরও উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ ইয়াছিন, সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ সাইফুল ইসলাম, ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়ান সিকদারসহ অন্যরা।

সূত্র জানিয়েছেন- কক্সবাজার-২ আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক মহেশখালী-কুতুবদিয়ার ভূমিহীনদের প্রধামন্ত্রীর এ প্রকল্পের আওতায় নিয়ে এসে তাদের জন্য মাথাগোঁজার ঠাঁই করে দিতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। তার চেষ্টায় সর্বোচ্চ বরাদ্দ এনে মহেশখালীতে ধারাবাহিক ভাবে চলছে এ কার্যক্রম।