Advertisement


বড় মহেশখালী ও কালারমার ছড়ায় প্রার্থী চূড়ান্ত করতে বিপাকে আওয়ামী লীগ

নেতাকর্মীরা শেখ হাসিনার প্রার্থীকে বিজয়ী করতে কাজ করবে,- জেলা সা. সম্পাদক মুজিব


সৈয়দুল কাদের।। মহেশখালীর দুইটি ইউপি নির্বাচনে আওয়ামী লীগের একাধীক মনোনয়ন প্রত্যাশী নিয়ে চলছে উত্তেজনা। দফায় দফায় বৈঠক করেও মনোনয়ন প্রত্যাশীর তালিকা চূড়ান্ত করা যায়নি। কেউ কাউকে ছাড় দিতে নারাজ। অনেকেই আবার স্বতন্ত্র নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়েছেন। ইতোমধ্যে কালারমার ছড়া ইউনিয়নে দলের মনোনয়নের জন্য ২২ জন আবেদন করেছেন। মহেশখালীর দুইটি ইউপিতে একাধিক মনোনয়ন প্রত্যাশী নিয়ে বেকায়দায় রয়েছে আওয়ামী লীগ।

প্রার্থীর তালিকা সংক্ষিপ্ত করতে সিনিয়র নেতৃবৃন্দ একাধীক বৈঠক করলেও এখনো সুরাহা হয়নি। তবে বিজয়ী হওয়ার মত যোগ্য প্রার্থীই মনোনয়ন পাবেন এমনটি বলেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

জানা যায়- আগামী ১৬ জুন অনুষ্ঠিত হবে কালারমার ছড়া ও বড় মহেশখালী ইউপি নির্বাচন। এই দুইটি ইউনিয়নই আওয়ামী লীগের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ণ। কালারমা রছড়া কক্সবাজার জেলায় আওয়ামী লীগের জন্য ভোট ব্যাংক হিসেবে চিহ্নিত। প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে জেলায় নৌকা প্রতীকে সর্বোচ্চ ভোট পায় কালারমার ছড়া ইউনিয়নে। সম্প্রতি নির্বাচনী তফসিল ঘোষণা করার পর সম্ভাব্য প্রার্থীরা তৎপর হয়ে উঠেছে।

কালারমার ছড়ায় নৌকার মনোনয়ন চায় যারা:

গত ৬ মে কালারমার ছড়া ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় চেয়ারম্যান পদে মনোনয়ন প্রার্থী হয়েছেন ২২ জন। তৎমধ্যে বর্তমান চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ, গত নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সেলিম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সদস্য সরওয়ার আজিম, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হাজি রশিদ আহমদ, আওয়ামী লীগ নেতা বদিউল আলম, সাবেক ছাত্রনেতা মো.জাকরিয়া ও ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আক্তারুজ্জামান বাবু উল্লেখযোগ্য।

তবে মনোনয়ন প্রত্যাশীদের সকলই দলের প্রার্থীর পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে উল্লেখ করেছেন।

ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য বদিউল আলম জানিয়েছেন, যিনি মনোনয়ন পাবেন তিনিই আওয়ামী লীগের প্রার্থী। আমরা তার পক্ষেই কাজ করব। আশাকরি যিনি আওয়ামী লীগের ত্যাগ করেছেন এবং তৃণমূল থেকে উঠে এসেছেন তিনিই আওয়ামী লীগের মনোনয়ন পাবেন। কালারমার ছড়ায় আগামীতে যে উন্নয়ন হবে তা এগিয়ে নিতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী করার বিকল্প নেই।

এদিকে নেতৃত্বের ঊর্বর ভূমি হিসেবে খ্যাত বড় মহেশখালীতে সৃষ্টি হয়েছে প্রার্থী তালিকা নিয়ে জঠিলতা। কেন্দ্রিয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশেক উল্লাহ রফিক এমপি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশা চৌধুরী এই ইউনিয়নের বাসিন্দা। এছাড়াও উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম, উপজেলা শ্রমিক
লীগের আহ্বায়ক আবদু শুক্কুর, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়কও এই ইউনিয়নের বাসিন্দা। ই

বড় মহেশখালীতে নৌকার মনোনয়ন চায় যারা:

উনিয়ন আওয়ামী লীগের বিশেষ সভায় ইতোমধ্যে ৮ জন দলের মনোনয়ন প্রত্যাশা করেছেন। প্রার্থীদের মধ্যে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফোরকান বিএ, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মোস্তফা আনোয়ার চৌধুরী, সদস্য মোস্তাক আহমদ তালুকদার, উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজেদুল করিম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সিরাজ মিয়া বাশি, সহ-সভাপতি মারুফুল হক, সাধারণ সম্পাদক নুরুল আমিন ও জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ নিশান।

ইউনিয়ন আওয়ামী লীগ সূত্রে জানা যায়- এই ৮ জন মনোনয়ন প্রত্যাশীর মধ্যে এখনও সমঝেতা হয়নি।

ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন জানিয়েছেন- আমরা দলের সিদ্ধান্তের প্রতি আস্থাশীল। যিনি মনোনয়ন পাবেন তাঁকে ভোট দিয়ে নির্বাচিত করাই হবে আমার প্রধান লক্ষ্য।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান জানিয়েছেন- চূড়ান্ত মনোনয়ন দিবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যোগ্য এবং ত্যাগী নেতাকে মনোনয়ন দিচ্ছেন। দলের মনোনয়নের প্রতিযোগীতা থাকবে এটি স্বাভাবিক। দিন শেষে আমরা এক ও অভিন্ন। আশাকরি সকল নেতাকর্মী শেখ হাসিনার প্রার্থীকে বিজয়ী করতে কাজ করবে।