Advertisement


কুতুবজুমে সরকারি ঘূর্ণিঝড় আশ্রয়ণ প্রকল্প ভূমিদস্যুদের দখলে

বার্তা পরিবেশক।। মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নয়াপাড়া অবস্থিত ঘূর্ণিঝড় আশ্রয়ণ প্রকল্পটি ভূমিদস্যুদের দখলে আছে বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতিকার চেয়ে স্থানীয়রা প্রশাসনে স্মারকলিপি দিয়েছেন। এ অবস্থায় এলাকাবাসীর বৃহৎ স্বার্থে প্রকল্পের শেডগুলো দখলমুক্ত করার দাবি জানাচ্ছে স্থানীয়রা। 

অভিযোগ সূত্রে জানা যায়- মহেশখালীর কুতুবজোম ইউনিয়নের নয়াপাড়ার বাসিন্দা জনৈক মৃত কালা মিয়ার পুত্র ফজলুল কাদের ও বশির আহমদ এবং মৃত আলী চান এর স্ত্রী রাজিয়া বেগম দীর্ঘ বছর ধরে ঘূর্ণিঝড় আশ্রয়ণ কেন্দ্র এবং আশ্রয় কেন্দ্রের আশে-পাশের জায়গা অবৈধ দখলে নিয়ে টানা ভোগদখল করে আসছে। এক ধরণের অদৃশ্য ও অবৈধ প্রভাব খাটিয়ে তারা এখানে অবৈধ দখল গেড়ে বসে। স্থানীয়রা জানান, দখলদারদের আশ্রয় কেন্দ্র ছেড়ে দিতে বললে তারা রহস্যজনক কারণে আশ্রয়ণ কেন্দ্র ছেড়ে দিতে রাজি হয় না।

কুতুবজোম ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের মেম্বার জয়নাল জানান- নয়াপাড়ার আশ্রয়ণ কেন্দ্র তাদের ছেড়ে দিতে বললেও তারা রাজি হচ্ছে না, এ অবস্থায় এলাকাবাসীর পক্ষ থেকে মহেশখালী উপজেলা প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

এ অবস্থায় আশ্রয়ণ প্রকল্প অবৈধ দখলমুক্ত করতে স্থানীয় জনসাধারণ মহেশখালী উপজেলা প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।