Advertisement


কালারমার ছড়ায় তারেক শরীফের নৌকার মিছিলে বিদ্রোহী প্রার্থী বাবুর লোকজনের হামলা, একাধিক ব্যক্তি আহত

সবখবর রিপোর্ট।। কালারমার ছড়ায় আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী তারেক বিন ওসমান শরীফের মিছিলে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান বাবুর লোকজন হামলা চালিয়েছে, হামলায় একাধিক ব্যক্তি আহত হয়েছে। আহত কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা যাচ্ছে। 

সূত্র জানিয়েছে- আগামী ১৫ জুন মহেশখালী উপজেলার কালারমার ছড়া ও বড় মহেশখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। গতকাল শুক্রবার ছিল প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের দিন। মহেশখালী উপজেলা সদরস্থ রির্টানিং অফিসারের কার্যালয় থেকে দলীয় প্রতীক নৌকা আনুষ্ঠানিক ভাবে গ্রহণ করে কালারমার ছড়ার বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়নটির আগামী নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত চেয়ারম্যান প্রার্থী তারেক বিন ওসমান শরীফ বিকেলে কালারমার ছড়ার চালিয়াতলী থেকে কর্মী-সমর্থকদের নিয়ে শোডাউন করে কালারমার ছড়ার বাজার এলাকার দিকে যাচ্ছিল। সন্ধ্যার দিকে শোডাউনের মিছিলটি কালারমার ছড়ার মারাক্কাঘোনা এলাকায় পৌঁছালে সড়কের বিপরীত দিক থেকে এ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান বাবুর একটি মিছিল আসছিল। এ সময় চেয়ারম্যান তারেকের মিছিল থেকে কাউকে বিশৃঙ্খলা না করার জন্য বার বার ঘোষণা দেওয়া হচ্ছিল এবং তাদের মিছিলটি সড়কের এক পাশ হয়ে কালারমার ছড়া বাজার অভিমুখে যাচ্ছিল। এক পর্যায়ে আওয়ামী লীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান বাবুর মিছিল থেকে উত্তেজনাপূর্ণ স্লোগান দেওয়া শুরু হয় এবং তারেকের মিছলের শেষ অংশে থাকা লোকজনের উপর বাবুর মিছিল থেকে অতর্কিত এলোপাতাড়ি হামলা চালানো হয়। 


হামলার সময় আকষ্মিক ভাবে বাবুর মিছিলে থাকা একটি জিপ গাড়ি থেকে অসংখ্য লাঠি সরবরাহ করা হয় এবং এলোপাথাড়ি লাঠিপেটা করে তারেকের মিছিলের শেষাংশ অনেকটা ছত্রভঙ্গ করে দেওয়া হয়  বলে সূত্রের অভিযোগ। সূত্র আরও জানিয়েছে- ঘটনার সময় ওই এলাকায় বৃষ্টি হচ্ছিল এ কারণে তারেকের মিছিলের অগ্রবর্তি অংশটি মিছিলের পেছনে হামলার বিষয়টি আচ করতে না পেরে সামনের দিকে অনেক দূর এগিয়ে যায়। এ সুযোগে প্রার্থী বাবুর ভাই একাধিক মামলার আসামি বোরহান ও চাচা ইয়াছির আরাফাতের নেতৃত্বে এ যুগপৎ হামলা চালানো হয়। এতে তারেকের মিছিলে অংশগ্রহণকারী অন্ততঃ ১৮ থেকে ২০ জন ব্যক্তি আহত হয়। আহতদের মধ্যে আধারঘোনা এলাকায় জনৈক মোজাম্মেল এর পুত্র মোহাম্মদ নাজেম গুরুতর আহত হয়, তার হাত ভেঙে গেছে বলে সূত্রের অভিযোগ। একই ভাবে আরও কয়েক জনের মাথা ফেটে আহত হয়ে মুমুর্ষূ অবস্থায় চিকিৎসা নিচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার দাবি জানিয়েছেন আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তারেক বিন ওসমান শরীফ।