Advertisement


মাতারবাড়িতে মাদক কারবারি চক্রের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী


বার্তা পরিবেশক।। মহেশখালী উপজেলার মাতারবাড়িতে মাদক কারবারী ও নারী নির্যাতন মামলার আসামি পিতা-পুত্রের অত্যাচারে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে।


এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার মাতারবাড়ি ইউনয়নের তিতা মাঝির পাড়া গ্রামের মাদক কারবারী মোঃ হাসেম ও তার পুত্র মাদক সেবনকারী এবং নারী নির্যাতন মামলার ওয়ারেন্টভূক্ত আসামী মোঃ ইব্রাহিম, মাদক সেবনকারী মোঃ সাজ্জাদ, মোঃ আনোয়ার দীর্ঘদিন মাদক বিক্রি ও রাতে চুরি ছিনতাই করে আসছে। স্থানীয় ভাষ্য মতে, মোঃ হাসেম ও তার পুত্ররা খুবই খারাপ প্রকৃতির লোক।

এলাকায় তারা ইয়াবা ও গাঁজা ঘুরে ঘুরে বিক্রি করে। মাদকদ্রব্য সহজ লভ্য হওয়ায় এবং সঙ্গদোষে স্কুল কলেজের ছাত্রসহ এলাকার উঠতি বয়সের যুব সমাজ ক্রমান্বয়ে মাদক সেবনে আসক্ত করে তুলছে তারা। নেশার টাকা জোগাড় করতে, তারা চুরি, ডাকাতি ও ছিনতাইসহ নানা ধরণের অপকর্মে জড়িয়ে পড়তে উৎসাহ দেয় যুবকদের। তাদের এ সকল অপকর্মের কেউ প্রতিবাদ করলে মোঃ হাসেম ও তার পুত্ররা বিভিন্নভাবে হুমকি দেয়। তাই তার ভয়ে কেউ কথা বলে না। তার বিরুদ্ধে কেউ মুখ খুললে নানাভাবে হামলার ও মেরে ফেলারও হুমকি দেয়।

এছাড়া এলাকাবাসী আরো বলেন, আমাদের স্বাভাবিক জীবনযাপন বিঘিত করছে এই হাসেম ও তার পুত্ররা। তারা প্রকাশ্য দিবালোকে মাদক সেবন ও বিক্রি করে যাচ্ছে এমনকি এর সাথে বিভিন্ন রকম সন্ত্রাসী কর্মকান্ডও করে যাচ্ছে। তাদের জন্য আমাদের পুরা এলাকার যুব সমাজ আজ হুমকির মুখে আছে। মোঃ হাসেম এর পুত্রদের কয়েকবার চুরি ও ছিনতাই করার দায়ে এলাকাবাসী মারধরও করেছে। এলাকাবাসী অবিলম্বে তাদের গ্রেফতার করে এলাকার যুব সমাজকে মাদকের করাল গ্রাস থেকে রক্ষার জন্য স্থানীয় প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

মাদক কারবারি মোঃ হাসেম ও পুত্রদের এ অবৈধ কাজকর্ম না করার জন্য কয়েকবার নিষেধ করেছিল স্থানীয়রা। কিন্তু গত ৮ মে পূর্ব ঘটনার জেরে সামান্য কথাকাটার ঘটনাকে কেন্দ্র করে  জাফর আলম ও তার পরিবারের বাড়ির উপর এসে হামলা চালায় হাসেম গং।  এতে ঐ এলাকার বাসিন্দা জাফর আলম, ছাবের আহমদ, আহমদ হোছাইন তিন ভাই গুরুতর আহত হয়।

গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা তিনজন কে চিকিৎসার জন্য প্রথমে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে কর্ত্যবরত ডাক্তার আহমদ হোছাইনকে কক্সবাজার সদর হাসপাতালে রেপার করেন। বর্তমানে তার অবস্থা সংকটাপন্ন। এ নিয়ে আইনি প্রক্রিয়ার প্রস্তুতি চলছে বলে জানান আহতদের পরিবার।