Advertisement


বড় মহেশখালীতে গভীর রাতে তালা ভেঙ্গে স্কুলে রহস্যজনক চুরি


এম বশির উল্লাহ।।
বড় মহেশখালীতে গভীর রাতে গ্রীলের তালা ভেঙ্গে শিক্ষা প্রতিষ্ঠানে চুরির অভিযোগ পাওয়া গেছে।  উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মুন্সির ডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৯ আগষ্ট গভীর রাতে চুরির ঘটনাটি সংগঠিত হয়েছে।

মুন্সিরডেইল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সাঈদ আল করিম জানান- প্রতিদিনের মতো বুধবার সকালে স্কুল খুলতে গিয়ে দেখি স্কুলের নতুন ভবনের গ্রীলের তালা ভাঙ্গা, ওয়াসব্লকের গ্রীলের তালা ভাঙ্গা, সরকারী শিক্ষকদের সাথে নিয়ে দোতলায় গিয়ে দেখি বেসিন, টয়লেটের পানির সব ট্যাব উধাও। তাছাড়া ওয়াসব্লকের মটর ও পানির কলসহ ছাত্রছাত্রী ও শিক্ষকদের ব্যবহারের বেশ কিছু সামগ্রী চুরি হয়েছে। তিনি বিষয়টি দ্রুত স্কুলের সভাপতি, স্থানীয় ওয়ার্ড মেম্বার ও সুশিল সমাজের প্রতিনিধিদের অবহিত করেন।

প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষক জানান, মহেশখালীর প্রায় সরকারী স্কুলে দপ্তরী রয়েছে কিন্তু দুঃখজনক ভাবে আমাদের স্কুলে দপ্তরী নিয়োগ হয়নি অদ্যবদি, সেই সুযোগকে কাজে লাগিয়ে চোরের দল প্রায় সময় হানা দেয় এই প্রতিষ্ঠানে। দ্রুত দপ্তরী নিয়োগ করা না হলে ভবিষ্যতে আরো বড় ধরনের সমস্যা সৃষ্টি হতে পারে।

শিক্ষা প্রতিষ্ঠানে চুরির বিষয়টি দুঃখজনক উল্লেখ করে স্থানীয়রা জানান, বিষয়টি রহস্যজনক, গভীর রাতে শিক্ষা প্রতিষ্ঠানের মালামাল যারা চুরি করেছে তারা দেশ ও জাতির শত্রু। এমন নেক্কার জনক ঘটনা এড়াতে দ্রুত পদক্ষেপ গ্রহন করতে হবে স্কুল পরিচালনা কমিটিকে। এ ব্যপারে ১০ আগস্ট প্রধান শিক্ষক বাদি হয়ে মহেশখালী থানায় সাধারন ডাইরি করেছেন।