Advertisement


মহেশখালীর এক শিশুর রহস্যজনক মৃত্যু, পুকুর থেকে ভাসমান লাশ উদ্ধার


কাব্য সৌরভ,
ঘটনাস্থল ঘুরে এসে ।। মহেশখালীতে এক শিশুর রহস্যজনক মৃত্যুর ঘটনা ঘটেছে। নিহত ওই শিশুর মরদেহ সকালে চকরিয়া উপজেলার বদরখালীর এক পুকুর থেকে উদ্ধার করেছে চকরিয়া থানা পুলিশ।

শনিবার (২০ আগস্ট) সকালে বদরখালী ৪নং ওয়ার্ডস্থ এক পুকুরে ভাসমান অবস্থায় একটি লাশ দেখতে পায় স্থানীয়রা। পরে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করে।

উদ্ধারকৃত লাশটি মহেশখালীর কালারমারছড়া ইউনিয়নের উত্তর নলবিলা এলাকার আব্দুল আজিজ (৩৮) প্রকাশ বদাইয়ার পুত্র মোঃ কাইয়ুম (১৪) বলে জানা যায়। কাইয়ুমের এই মৃত্যু রহস্যজনক বলছেন তার পরিবার। প্রত্যক্ষদর্শীরা জানায়, লাশ উদ্ধার করা ওই পুকুরে যৎসামান্য পানি ছিলো। হাত বাঁকানো অবস্থায় তাকে উদ্ধার করা হয়েছে। কাইয়ুমের পরিবারের দাবী, কাইয়ুম সাঁতার জানে। জন্মের পর থেকে তার মা না থাকায় বৃদ্ধ দাদা-দাদীর কাছে লালিত পালিত হয়েছে। স্থানীয়রা জানায়, কাইয়ুম ক্ষিদের তাড়নায় মানুষের কাছে টাকা চাইতো, বিভিন্ন দোকানে খাবার চাইতো আবার বিনানুমতিতে দোকান থেকে খাবার নিয়ে ফেলত। উদ্দেশ্যহীন ঘুরাফেরা করত বিভিন্ন জায়গায়।

স্থানীয়রা বলছেন, এই শিশুর মৃত্যু রহস্যজনক। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি হত্যাকান্ড। বাড়ি থেকে প্রায় ৩/৪ কিলোমিটার দূরে অপর একটি উপজেলায় তার লাশ মিললো। কে বা কারা এই হত্যাকান্ডের সাথে জড়িত প্রশাসনের প্রতি তা খতিয়ে দেখার অনুরোধ জানিয়ে সচেতন মহল বলেন, বদরখালী বাজারসহ বিভিন্ন এলাকায় সিসিটিভি ক্যামরা রয়েছে ওইসব সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করলে কাইয়ুমের মৃত্যুর আসল রহস্য উদঘাটন হতে পারে। উদ্ধার পরবর্তী লাশ বাড়িতে আনা হয়েছে।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে শিশু কাইয়ুমের মৃত্যুর আসল রহস্য উদঘাটনের দাবী তার পরিবারও স্থানীয়দের।