Advertisement


বিনা ঘোষাণাতেই মহেশখালী-কক্সবাজার নৌ-রুটে অতিরিক্ত ভাড়া বৃদ্ধিঃ জনভোগান্তি চরমে


রকিয়ত উল্লাহ।। মহেশখালী-কক্সবাজার নৌপথে প্রশাসনের ঘোষণা ছাড়াই স্পীড বোটে জনপ্রতি ৮৫ টাকার পরিবর্তে ১৪০ টাকা করে  ভাড়া আদায় করছে  স্পীড বোট চালেকেরা। এতেই চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।  তেলের দাম প্রতি লিটারে ৪৫ টাকা বাড়লেও জনপ্রতি তারা ভাড়া বাড়িয়েছে ৫৫ টাকা। এতেই ঘাট ইজরাদার ও প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় যাত্রীদের।

মহেশখালীর বাসিন্দা শাহাবুদ্দিন জানান, কোন ঘোষণা ছাড়া অতিরিক্ত ভাড়া বাড়ানো অযুক্তিক। এবিষয়ে প্রশাসন কর্তৃক ভাড়া নির্ধারণ করে দেওয়া উচিত।  

গিয়াস উদ্দিন বলেন, ১৪০ টাকা কে বা কারা ভাড়া  নির্ধারণ করছে জানতে চাইলে কেউ বলে না বরং চালেকেরা বলেন উঠলে উঠেন না হলে অন্য চেষ্টা করেন। নিরুপায় হয়েই ১৪০ টাকা দিয়েই আসতে হল।

এবিষয়ে ঘাটের দায়িত্ব থাকা এক ব্যক্তি (নাম  প্রকাশে অনিচ্ছুক) বলেন, তেলের দাম সরকার বাড়িয়েছে ফলে আমাদের ও ভাড়া বাড়াতে হয়েছে।এতে  আমাদের করার কিছু নেই।

এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে  প্রতিবাদ জানালে বোট-মালিক শ্রমিকদের নিয়ে আলোচনায় বসে মহেশখালী উপজেলা প্রশাসন। সেখানেই নতুন করে ভাড়া নির্ধারণ করা হবে বলে জানা যায়।  

এবিষয়ে জানতে চাইলে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন বলেন, স্পীড বোট মালিক শ্রমিকদের নিয়ে সকাল থেকেই  আলোচলা চলছে।  নতুন করে ১২০ টাকা ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান৷