Advertisement


হোয়ানকে নারীর মৃত্যু: ৬ জনের বিরুদ্ধে মামলা


বিশেষ সংবাদদাতা।। মহেশখালীতে জমি সংক্রান্ত ঘটনায় পারিবারিক বিরোধের জের ধরে গভীর রাতে বাড়িতে ঢুকে হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও এক যুবক।  রবিবার (১৪ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে উপজেলার হোয়ানক ইউনিয়নের বড়ছড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ নিয়ে হত্যার অভিযোগ তুলে রাতেই মহেশখালী থানায় ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রবিবার দুপুরে এ নিয়ে মহেশখালী থানার এক প্রেস বিজ্ঞাপ্তিতে বলা হয়- মহেশখালী হাসপাতাল সূত্রে খবব পেয়ে পুলিশ কিঙ্করশ্বরী ঘোষ প্রকাশ কিংক রানী ঘোষ নামের ৬৭ বছর বয়সি এ নারীর মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। প্রেস বিজ্ঞপ্তিতে পুলিশ জানায়- রাত ১টা ১৫ মিনিটের দিকে ওই নারীর আত্মীয়স্বজন তাকে হাসপাতালে নিয়ে আসেন এবং কতর্ব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। চাচা ও চাচাতো ভাইদের জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে রাতে বাড়িতে এসে ওই নারীর মেজো ছেলে সঞ্জীব ঘোষকে মারধর করে। উক্ত ঘটনা ঠেকাতে গেলে ধাক্কাধাক্কির এক পর্যায়ে  মাটিতে পড়ে অজ্ঞান হয়ে যান কিঙ্করশ্বরী ঘোষ। পরে মৃতার সুরতহাল রিপোর্ট প্রস্তুত করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়। সুরতহাল রিপোর্টে তার শরিরে কোনো আঘাতের কথা উল্লেখ করা হয়নি। নিহত কিঙ্করশ্বরী ঘোষ (৬৭) হোয়ানক ইউনিয়নের বড়ছড়া গ্রামের প্রয়াত রতন ঘোষের স্ত্রী।

পরে আহত সনজিত ঘোষ জানান, জমির বিরোধের জের ধরে একই এলাকার কপিল ঘোষ, অপু ঘোষ, জুয়েল ঘোষসহ একদল লোক গভীর রাতে তাদের বাড়িতে ঢুকে হামলা চালায়। এসময় ঘরে ডুকে তাকে এবং তার মা কিঙ্করশ্বরী ঘোষকে মেরে আহত করে তারা। এটি পরিকল্পিত ঘটনা উল্লেখ করে এ নিয়ে তারা মামলা করবেন বলে জানান।

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার আশেক ইলাহী জানান, উভয়পক্ষ পরষ্পর নিকট আত্মীয়। জমির বিরোধের সূত্র ধরে মারামারির ঘটনা ঘটে। ঘটনায় বৃদ্ধা অজ্ঞান হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং এ সময় বৃদ্ধা মারা যায় বলে তিনি জেনেছেন।

মারামারির ঘটনায় বৃদ্ধার মৃত্যুকে কেন্দ্র করে স্থানীয়দের মাঝে রহস্যের সৃষ্টি হয়েছে। এটি মৃত্যু না হত্যা সেই বিষয়ে স্থানীয়রা স্পষ্ট বলতে পারেনি। কেউ কেউ মনে করছেন মারামারির সময় স্ট্রোক করে তার মৃত্যু হতে পারে।

ঘটনায় বৃদ্ধার সন্তান সনজিত ঘোষের মাথায় ও হাতে জখম রয়েছে। মহেশখালী হাসপাতালে প্রাথমিত চিকিৎসা দেওয়ার পর তাকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়।

মহেশখালী হাসপাতাল সূত্র জানায় যায়, রাত দেড়টার দিকে কিঙ্করশ্বরী ঘোষ ও সনজিত ঘোষ নামে দুইজনকে হাসপাতালে আনা হয়। এসময় কর্তব্যরত ডাক্তার কিঙ্করশ্বরী ঘোষকে মৃত ঘোষণা করেন। হাসপাতালে তাকে মৃত অবস্থা আনা হয়েছে।

এদিকে গভীর রাতে এ ঘটনায় ৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে বলে মহেশখালী থানা সূত্র জানিয়েছে।

ঘটনার বিষয়ে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) প্রণব চৌধুরী সব খবরকে জানান- মূলত: আপন চাচাতো জেঠাতো ভাইদের মধ্যে এ ঘটনা। ঘটনার সময় ওই নারীর মৃত্যু হলেও ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে তা বলা যাচ্ছে না। প্রাথমিক ভাবে নিহতের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অনেকে মনে করছেন ঘটনার আকষ্মিকতায় স্ট্রোক করে তার মৃত্যু হতে পারে। তবে তদন্তের পর নিশ্চিত বলা যাবে। ঘটনায় তার সন্তান সনাজিত আহত হয়েছে। এ ঘটনায় অখিল ঘোষ (৫০)কে প্রধান করে ৬ জনের বিরুদ্ধে সনজিত ঘোষ বাদি হয়ে মামলা করেছেন। মামলাটি তদন্ত করছেন উপ-পরিদর্শক (এসআই) বাপ্পি সরদার। ঘটনার সাথে সম্পৃক্তদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে বলে জানান ওসি।