Advertisement


কালারমার ছড়ার এসপিএম প্রকল্পে চুরির ঘটনা বেড়ছে


রকিয়ত উল্লাহ।। কালারমার ছড়ার এসপিএম প্রকল্পে  মালামাল চুরির হার প্রতিনিয়ত বাড়ছে। নিরাপত্তার দায়িত্ব থাকা কর্মকর্তা থেকে শুরু করে স্থানীয় কিছু চোর সিন্ডিকেটের সাথে আতত করে প্রতিনিয়ত লাখ লাখ টাকার মালামাল পাচার করছে চক্রটি। মূলত নিরাপত্তার মূল দায়িত্বরত কর্মকর্তায় এই সিন্ডিকেটের মূল হোতা বলে সূত্রে প্রকাশ পাচ্ছে।

সূত্রে জানা যায়, এসপিএম প্রকল্পে মালমাল চুরির দায়ে একাধিক অভিযোগ  হয়েছে মহেশখালী থানায়৷  তারপর ও  নিরাপত্তা ঘাটতি জনিত কারণে  চুরি দিন দিন বেড়েই চলছে।  আর এসব চুরির পিছনে নিরাপত্তাকর্মীরাই জড়িত মনে করেন স্থানীয়রা। গত কয়েকদিন আগে ১০ জন নিরাপত্তা কর্মী চাকুরীচ্যুত করা হলেও চুরি থামানো যাচ্ছে না।  নতুন নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়ার পরও চুরি বেড়েই চলছে। মূল সিন্ডিকেট তাদের নিজস্ব লোকজন নিয়োগ দিয়ে বিভিন্ন মালামাল পাচার করছে বলে জানান স্থানীয়রা। নাম প্রকাশে অনিচ্ছুক একজন নিরাপত্তা কর্মী বলেন, সিন্ডিকেটের মূল হোতাকে প্রকল্প থেকে বের করে না দিলে চুরি থামানো যাবে না। নিরাপত্তাকর্মীরা শুধু তাদের অর্ডার পালন করে।

স্থানীয়রা জানান, ১০ জন নিরাপত্তা কর্মী চাকুরী থেকে বের করে দেওয়ার পর আগের চেয়ে চুরির হার বাড়ছে। ফলে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হচ্ছে।  প্রকল্পে নিরাপত্তা জোরদার করা প্রয়োজন।

এবিষয়ে এসপিএম প্রকল্পের ইলাম সিকিউরিটি কোম্পানির ঢাকা অফিসে দায়িত্ব কর্মকর্তা অমিত শাহ জানান, এসপিএম প্রকল্পে মালামাল চুরির ঘটনা শুনেছি এবং আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য এসপিএম প্রকল্পের প্রশাসন ও স্থানীয় প্রশাসনকেও অবগত করেছি। সিকিউরিটির সাথে জড়িত কেউ চুরির সাথে জড়িত থাকার প্রমাণ পেলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে ও জানান।