Advertisement


মহেশখালীতে শিক্ষক খুনের প্রতিবাদে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মানববন্ধন, প্রতিবাদ সমাবেশ


সুব্রত আপন।। মহেশখালীর কুতুবজোমের তাজিয়াকাটা সুমাইয়া (রাহঃ) বালিকা মাদরাসার প্রতিষ্ঠাতা শিক্ষক ও মাদ্রাসাটির সাবেক এবতেদায়ী প্রধান মাওলানা জিয়াউর রহমান হত্যার প্রতিবাদে মহেশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে সস্মিলিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে।

বৃহস্পতিবার বেলা ২টায় মহেশখালী উপজেলা পরিষদের সামনে বটতলা চত্তরে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

আয়োজনে মাস্টার মাহাবুব আলমের সঞ্চালনায় মানববন্ধন উত্তর সমাবেশে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষে বক্তব্য রাখেন মাওলানা সিদ্দিক আজাদ, বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ মাকসুদ আহমদ, বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির আজাদ, মাস্টার শামিম ইকবাল, মাওলানা মুবিনুল ইসলাম, মাহমুদুল করিম, মাওলানা আবু সৈয়দ, মাস্টার দুলাল ভট্টাচার্য, রেজাউল করিম, মাওলানা ইদ্রিস ফারুকী, মাওলানা ইব্রাহিম, প্রভাষক এহসানুল করিম, মাস্টার মকসুদ মিয়া, ক্রীড়া শিক্ষক আমিনুল হক, সাংবাদিক আবুল বশর পারভেজ, মাওলানা খাইরুল আমিনসহ অনেকেই। সমাবেশে মহেশখালীর সকল স্তরের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বিশেষ আকর্ষন ছিলেন -মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী৷ তিনি এ মানববন্ধন ও সমাবেশের সাথে সংহিতা প্রকাশ করে মানববন্ধনে এসে দাঁড়ান। এ সময় তিনি বক্তব্যও রাখেন। ওসি বলেন- এ হত্যাকাণ্ডটা অত্যন্ত মর্মান্তিক। পুলিশ সর্বোচ্চ সতর্কতায় এ মামলাটি তদন্ত করছেন। হাত্যার সাথে জড়িত কেউই রেহায় পাবে না বলে জানান তিনি।

এদিকে সমাবেশে বক্তারা বলেন- শিক্ষক জাতির মেরুদন্ড আর শিক্ষক হয়েও সারাদেশে আজ তারা লাঞ্ছিত হচ্ছে। এই নির্মম হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি দাবি করে তারা এরকম নির্মম হত্যাকাণ্ড যাতে না হয় সেদিকে সরকারের সুদৃষ্টি কামনা করেন। পরে উপজেলা নির্বাহী অফিসারকে স্বারকলিপি দিয়ে কর্মসুচি শেষ করেন।