Advertisement


গতকাল মহেশখালীতে ত্রাণ সহয়তা বিতরণ করেছেন জামায়াতের সাবেক এমপি হামিদুর রহমান আযাদ


"আল্লাহকে সাক্ষী রেখে বলছি, ভোটের জন্য আপনাদের সামনে আসি নাই।" -হামিদ আযাদ
 
নিজস্ব প্রতিবেদক।। মহেশখালীতে ঘূর্ণিঝড় চিত্রাংয়ে ক্ষতিগ্রস্ত একাধিক পরিবারে ত্রাণ সহায়তা দিয়েছেন মহেশখালী-কুতুবদিয়া আসনে জামায়াতের সাবেক এমপি আলহাজ্ব এএইচএম হামিদুর রহমান আযাদ। ‘পুনর্বাসন সহায়তা’ শিরোনামের ব্যানারে এ সহায়তা প্রদান করা হয়। বাংলাদেশ জামায়াত -ই- ইসলামীর ভেরিফাইড ফেসবুক পেইজে রোববার সন্ধ্যায় ছবিসহ খবরটি প্রকাশ পায়।

খবরে বলা হয়- "মহেশখালীতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ে ক্ষতিগ্রস্তদের পাশে জামায়াতে ইসলামীর এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি এএইচএম হামিদুর রহমান আযাদ।

প্রিয় জন্মভূমিকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করে গণমানুষের দুঃখ-দুর্দশা লাঘব ও সমৃদ্ধশালী স্বদেশ গঠনই জামায়াতের রাজনীতির লক্ষ্য ও উদ্দেশ্য বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর এসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি জনাব এএইচএম হামিদুর রহমান আযাদ।

তিনি বাংলাদেশ জামায়াতে ইসলামী কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার উদ্যোগে আয়োজিত ঘূর্ণিঝড় সিত্রাং-এ আশ্রয়হারা মানুষের মধ্যে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উক্ত অনুষ্ঠানে মহেশখালীর এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।"

তবে এ বিবৃতিমূলক খবরে কখন এবং মহেশখালীর কোন স্থানে এ আয়োজন সম্পন্ন হয়েছে তা উল্লেখ করা হয়নি।
 
এদিকে খানিকটা বিলম্বে পাওয়া খবরে জানা গেছে- গতকাল শনিবার (২৬ নভেম্বর) দুপুরে মহেশখালীর কুতুবজোমে এ ‘পুনর্বাসন সহায়তা’ প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়। এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল ও মহেশখালী-কুতুবদিয়ার সাবেক এমপি আলহাজ্ব এএইচএম হামিদুর রহমান আযাদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক এমপি আলহাজ্ব এএইচএম হামিদুর রহমান আযাদ বলেছেন- "আল্লাহকে সাক্ষী রেখে বলছি, ভোটের জন্য আপনাদের সামনে আসি নাই। ভোটের জন্য মানবকল্যাণ নয়। আল্লাহর নির্দেশনা অনুযায়ী দুঃখ-দুর্দশাগ্রস্ত মানুষের খোঁজখবর নিতেই এসেছি। এটি নবীর সুন্নতও।"

এ সময় তিনি আরও বলেন- "আমরা ত্রাণ দিতে আসিনাই। উপহার দিতে, আপনাদের দুঃখের অংশীদার হতে এসেছি। মুসুলমাস ভাই হিসাবে আপনাদের কষ্ট ভাগাভাগি করে নিতে চেষ্টা করছি। আপনাদের দুঃখের সঙ্গী হতে পেরেছি, এটাই আমাদের সান্ত্বনা।

সাবেক এমপি মি. আযাদ বলেন- "জামায়াতে ইসলামী মানবকল্যাণ ধর্মীয় সংগঠন। যেখানে মানুষের দুর্দশা, অসুবিধা -সেখানেই জামায়াতে ইসলামী। যেখানে দুর্যোগ, বন্যা, ঘূর্ণিঝড় সেখানেই জামায়াতে ইসলামী। এভাবে সব সময় আমরা মানুষের পাশে থাকব।"

অনুষ্ঠানে কক্সবাজার জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক আবু তাহের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও জামায়াতের শ্রমিক কল্যাণ ফেডারেশনের কক্সবাজার জেলা শাখার সভাপতি শামসুল আলম বাহাদুর, জামায়াতের কর্মপরিষদ সদস্য ও মহেশখালী উপজেলা জামায়াতের সাবেক আমির জাকের হোসাইন, মহেশখালী উপজেলা জামায়াতের আমীর মাস্টার শামিম ইকবাল, সাধারণ সম্পাদক মাস্টার আজিজুল হক, শ্রমিক কল্যাণের কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক সম্পাদক এমইউ বাহাদুর, কক্সবাজার জেলা ছাত্র শিবিরের সাবেক সভাপতি কামরুল হাসান, কক্সবাজার জেলা ছাত্রশিবিরের সভাপতি কফিল উদ্দিন, জামায়াত নেতা ডা. নুর হোসাইন, এখতেয়ার উদ্দিন, বড় মহেশখালী ইউনিয়ন জামায়াতের সভাপতি মো. জালাল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, কুতুবজোম ইউনিয়ন জামায়াতের সভাপতি আবুল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুল করিমসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।