Advertisement


কউক চেয়ারম্যান মহেশখালীর সন্তান কমোডর আবছারকে সংবর্ধিত করলেন মহেশখালী পেশাজীবী সমিতি

মহেশখালী-কক্সবাজার সেতু ও এই অঞ্চলের উন্নয়নের প্রতি গুরুত্বারোপ


বিশেষ সংবাদদাতা।। মহেশখালীর কৃতিসন্তান কউক চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছারকে সংবর্ধনা দিয়েছেন মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি লিমিটেড। গতকাল কক্সবাজারে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে তাঁকে এই সংবর্ধনা দেওয়া হয়৷ সংবর্ধনা সভায়- মহেশখালী-কক্সবাজার সেতু এবং মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন সম্ভাবনা, বাস্তবতার পটভূমিতে বিভিন্ন আলোচনা উঠে আসে।

জানা গেছে- গতকাল শনিবার (২৪ ডিসেম্বর) মহেশখালী পেশাজীবী সমবায় সমিতির উদ্যোগে সমিতির সভাপতি- সরকারের উপসচিব ও পিএস টু মেয়র- চট্টগ্রাম সিটি কর্পোরেশন মুহাম্মদ আবুল হাশেম এর সভাপতিত্বে এক সভায় কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান কমোডর মোহাম্মদ নুরুল আবছার এনজিপি, এনডিসি, পিএসসি, বিএন (অবঃ)কে এ সংবর্ধনা দেওয়া হয়। সকাল সাড়ে ১১টায় কক্সবাজার বিয়াম অডিটোরিয়ামে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে কক্সবাজার ও মহেশখালীর বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিগণ এবং রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় সূচনা বক্তব্য রাখেন সংবর্ধনা অনুষ্ঠানের আহ্বায়ক ও সমিতির সহ-সভাপতি- শিল্প উদ্যাক্তা  সরওয়ার কামাল, বক্তব্য রাখেন সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এবং কৃষ্ণকুমারী সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আক্তার হোসাইন, মহেশখালী ফ্রেণ্ড এসোসিয়েশন -কক্সবাজার এর পক্ষে সভাপতি সাইফুল ইসলাম, মহেশখালী সমিতি কক্সবাজার এর  পক্ষে শাপলাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দিন, সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার কামাল, ফেনী জেলার যুগ্ম জেলা জজ আলী আক্কাস, অধ্যক্ষ সুকুমার দত্ত, মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, সরকারের অতিরিক্ত সচিব (অবঃ) মোহাম্মদ সিদ্দিক, সংবর্ধিত অতিথি কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছার এবং অনুষ্ঠানের সভাপতি- বাংলাদেশ সরকারের উপসচিব ও পিএস টু মেয়র, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মুহাম্মদ আবুল হাশেম।

সভায় বক্তারা মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন সম্ভাবনা, বাস্তবতা এবং ভবিষ্যৎ উন্নয়নের পরিপ্রেক্ষিত নিয়ে আলোকপাত করেন।

সংবর্ধিত অতিথি তার বক্তব্যে বলেন- মহেশখালী ও কক্সবাজারের উন্নয়ন হবে উপকূলীয় পরিবেশের সমন্বিত ব্যবস্থাপনা ও উন্নয়নের সাথে লাগসই।কক্সবাজারে পর্যটনের মূল উপলক্ষ হলো সমুদ্রসৈকত, এই সৈকতকে যদি নান্দনিক ও পরিবেশসম্মতভাবে উপস্থাপন করা যায়- তাহলে কক্সবাজারের উন্নয়নের একটা সুরাহা করা যাবে। তিনি মহেশখালী-কক্সবাজার সেতুর সম্ভাবনা নিয়ে তার নিজের স্টাডি এবং সরকারের উদ্যোগ ও তৎপরতা কথা তুলে ধরেন। তিনি কক্সবাজারের সার্বিক উন্নয়নের জন্য আন্তরিকভাবে চেষ্টা করবেন বলেও সভায় প্রতিশ্রুতি দেন।

সভায় উপসচিব মুহাম্মদ আবুল হাশেম জানান- মহেশখালী পেশাজীবী সমবায় সমিতি সর্বদা মহেশখালীর সার্বিক উন্নয়নচিন্তা ও সামাজিক সহযোগিতার প্লাটফর্ম হিসেবে কাজ করে, করবে। মহেশখালী-কক্সবাজার সেতুর ব্যাপারে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি মহেশখালীতে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে শিক্ষার উন্নয়নে সবাইকে সমন্বিত উদ্যোগ গ্রহণের জন্য উপস্থিত বিভিন্ন সমিতি ও এসোসিয়েশন এর প্রতিনিধিদের আহ্বান জানান।

অনুষ্ঠানে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কমোডর (অবঃ) মোহাম্মদ নুরুল আবছারকে মহেশখালীর পেশাজীবীদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়। একই সাথে সদ্য পদোন্নতি পাওয়া মহেশখালীর দুই কৃতি সন্তান- বিশেষ করে উপসচিব হিসেবে পদোন্নতি পাওয়া মুহাম্মদ আবুল হাশেম এবং যগ্ম জেলা জজ হিসেবে পদোন্নতি পাওয়া আলী আক্কাসকেও ক্রেস্ট দিয়ে অভিবাদন জানানো হয়।

রাজস্ব কর্মকর্তা আনোয়ার সাদাত এর কোরআন তিলাওয়াত এর মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন- সমিতির সদস্য এবং ইউএনএইচসিআর কর্মকর্তা ওহিদুল কাদের। অনুষ্ঠান শেষে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান আয়োজনে অংশগ্রহণ করেন সবাই।