Advertisement


এরা মহেশখালীর দূর্গম পাহাড়ে মদের কারখানা পাহারা দেয় অস্ত্র নিয়ে


ফুয়াদ মোহাম্মদ সবুজ।। মহেশখালীর দুর্গম পাহাড়ে অবৈধ চোলাই মদ তৈরির কারখানার সন্ধান পাওয়া গেছে৷ মঙ্গলবার ১১ জানুয়ারি রাত ৩টার দিকে উপজেলার হোয়ানক কেরুনতলী এলাকার পাহাড়ি পাদদেশ চৌচালা ঘোনায় অভিযান চালিয়ে কারখানাটি ধ্বংস করেছে মহেশখালী থানা পুলিশ। এ সময় দেড়শো লিটার চোলাই মদসহ মদ তৈরির উপাদান, একটি বন্দুক, ৬ রাউন্ড কার্তুজ, দা ও বেশ কয়েকটি দেশিয় অস্ত্র উদ্ধার করা হয়। আটক করা হয় ৪জনকে। সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়- ওই দূর্গম পাহাড়ে দীর্ঘদিন ধরে চোলাই মদ তৈরি হয়ে আসছিলো। পুলিশ খবর পেয়ে রাতের আঁধারে অভিযান চালিয়ে কারখানাটি ধ্বংস করে দেয়। গ্রেফতার আসামিরা মূলত: সেখানে মদ তৈরি করে মহেশখালীর বিভিন্ন এলাকাসহ পুরো কক্সবাজার জেলায় পাইকারি মূল্যে সরবারহ করে আসছে।

গ্রেফতার আসামিরা হলেন, মহেশখালী পৌরসভার মাঝির পাড়া এলাকার মৃত নুর আহমদ এর ছেলে নাছির উদ্দিন (৪১), ছোট মহেশখালীর ঠাকুরতলা এলাকার জ্যোতিষ দে'র ছেলে দুলাল দে (৩৮), বড় মহেশখালী পশ্চিম দেবাঙ্গাপাড়ার মৃত জোনাব আলীর ছেলে জসীমউদ্দিন (৩৬) ও একই ইউনিয়নের সিকদারপাড়া মনসুর আলীর ছেলে মো. শরীফ (৫৫)।

ওসি বলেন- এ ঘটনায় গ্রেফতার আসামিদের বিরুদ্ধে ইতোমধ্যে মহেশখালী থানায় মাদক আইন এবং অস্ত্র আইনে পৃথকভাবে দুইটি মামলা রেকর্ড হয়েছে। ইতোপূর্বে আসামি নাছির উদ্দিনের বিরুদ্ধে তিনটি মাদকের মামলাসহ মোট চারটি মামলা, আসামি জসীমউদ্দীনের বিরুদ্ধে মানবপাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা, আসামির দুলাল দে'র বিরুদ্ধে মাদক আইনে একটি মামলা আদালতে বিচারাধীন রয়েছে বলেও জানান ওসি।

ওসি জানান- অভিযান চলাকালে কারিগররা অস্ত্র নিয়ে কারখানা পাহারা দিচ্ছিল। এ সময় তারা পাশে অস্ত্র রেখে ঘুমিয়ে পড়েছিল।