Advertisement


মহেশখালীতে রহস্যজনক কারণে তরুণীর আত্মহত্যা


ফুয়াদ মোহাম্মদ সবুজ।।
মহেশখালীতে রহস্যজনক কারণে পারিবারিক অভ্যন্তরীণ দ্বন্দ্বের জেরে গলায় ফাঁস লাগিয়ে মোছাম্মৎ আশেকান (১৮) নামে এক তরুণী আত্মহত্যা করেছে।

তবে বিষয়টি অস্পষ্ট রেখে এ বিষয়টি অস্বীকার করছেন তরুণীর পরিবার- "তাদের দাবি মোছাম্মৎ আশেকান আত্মহত্যা নয় স্ট্রোকজনিত কারণেই মারা গেছে। যদিও ওই তরুণীর গলায় ফাঁস লাগানোর স্পষ্ট দাগ রয়েছে বলে সূত্র জানিয়েছে। তাছাড়া ফাঁস লাগানোর বিষয়টি নিশ্চিত করে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী।

গত শনিবার ৭ জানুয়ারি সন্ধ্যায় মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের সাইরার ডেইল গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মোছাম্মৎ আশেকান ওই গ্রামের মো. হোছাইনের কন্যা।

স্থানীয় সূত্র জানায়- অজানা কারণে পরিবারের সদস্যদের সাথে অভিমান করে শনিবার সন্ধ্যায় নিজ বাড়িতে গলায় ফাঁস দেন তিনি। আহত অবস্থায় তাকে পরিবারের অন্য সদস্যরা উদ্ধার করে বদরখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানেই কিছুক্ষণ পর তার মৃত্যু হয়। তবে স্থানীয় সূত্রগুলো বলছে -শীতের কাপড় কিনে না দেওয়া নিয়ে অভিমানের জায়গা থেকে এ আত্মহত্যার ঘটনা ঘটেছে।

ওসির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি সূত্র জানায়- ঘটনার বিষয়টি মহেশখালী থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তরুণীর লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে।

এ বিষয়ে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব চৌধুরী বলেন, পরিবারের সদস্যদের সঙ্গে রাগ করে মেয়েটি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে স্থানীয় সূত্র নিশ্চিত করেছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে বিস্তারিত জানা যাবে।