Advertisement


মহেশখালী হবে আধুনিক ও উন্নয়নবান্ধব উপজেলা -প্রতিমন্ত্রী নসরুল হামিদ

মাতারবাড়ির কয়লা বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী


রকিয়ত উল্লাহ।।  মহেশখালীর মাতারবাড়ি কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ প্রকল্প পরিদর্শন করেছেন সরকারের বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

১৯ জানুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১১টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মাতারবাড়ি প্রকল্প এলাকায় এসে উপস্থিত হন। পরে তিনি প্রকল্প এলাকা ঘুরে দেখেন এবং সংশ্লিষ্টদের সাথে বৈঠকে মিলিত হন।

পরিদর্শন শেষে বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী বলেন- "দ্রুত সময়ে এ প্রকল্পটির কাজ আরো এগিয়ে যাবে। আওয়ামী লীগ সরকারের আমলে মহেশখালীকে একটি আধুনিক ও উন্নয়নবান্ধব উপজেলা হিসেবে গড়ে তোলা হবে। সরকারের এ উন্নয়নের মহাযজ্ঞে সবাইকে আন্তরিকভাবে সহায়তা করার আহ্বান জানান তিনি।

মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্প সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে-  বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী মূলতঃ মাতারবাড়ি প্রকল্পের সার্বিক নিরাপত্তার বিষয়টি পর্যবেক্ষণ করতেই এসেছেন। ইতোমধ্যে প্রকল্পের প্রায় ৭১ শতাংশ কাজ শেষ হয়েছে। সবকিছু ঠিক থাকলে ২০২৪ সালের জানুয়ারিতে এ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হবে।

বিদ্যুৎ প্রকল্প পরির্দশন শেষে বেলা সাড়ে ১২ টার সময় কালারমার ছড়া সোনাপাড়া এসপি প্রকল্প পরির্দশন ও কাজের অগ্রগতি দেখতে মাতারবাড়ি ত্যাগ করেন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী। এ সময় আকাশ পথেই তিনি কালারমার ছড়ার এসপিএম প্রকল্পে পৌঁছান।

মহেশখালী কুতুবদিয়ার সংসদ-সদস্য আশেক উল্লাহ রফিক মন্ত্রীকে স্বাগত জানান। এ সময় মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন, ওসি প্রণব চৌধুরী, মাতারবাড়ি বিদ্যুৎ প্রকল্পের প্রকল্প পরিচালক আবুল কালাম আযাদ, মাতারবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জিএম ছমি উদ্দিন, স্থানিয় চেয়ারম্যান এস এম আবু হায়দারসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মন্ত্রীর এই পরিদর্শন কর্মসূচির এক পর্যায়ে বিদ্যুৎ কেন্দ্রের সম্মেলন কক্ষে কেন্দ্র সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে এক সংক্ষিপ্ত সভায় যোগ দেন। এ সময় ভিডিও প্রেজেন্টেশনের মাধ্যমে কেন্দ্রের অগ্রগতির নানাদিক  তুলে ধরেন সংশ্লিষ্টরা।