Advertisement


মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পে থেকে পাচারকালে ৩ ট্রাক মালামাল জব্দ করেছে পুলিশ


রকিয়ত উল্লাহ।। মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প থেকে চোরাইকৃত সন্দহে গভীর রাতে পাচারকালে ৩ ট্রাক মালামাল জব্দ করেছে মহেশখালী থানা পুলিশ। 

১৮ জানুয়ারি  রাত পৌন ১২টায় কালারমার ছড়ার চালিয়াতলীতে ট্রাক ৩টি জব্দ করে পুলিশ। এসময় মালামাল গাড়িগুলো জব্দ করে মেসার্স আলী ফিলিং স্টেশনে জিম্মি রাখা হয়। বিষয়টি নিশ্চিত করেন মাতারবাড়ি পুলিশ ক্যাম্পের আইসি মোঃ হাসান।
 
সূত্রে জানা যায়, কোন টেন্ডার ছাড়ায় মালামাল গুলো আজম কোম্পানি নামে এক ঠিকাদার মালামাল গুলো মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের ধলঘাট পয়েন্ট থেকে সিআরবিসি নাম দিয়ে পাচার করতে ছিল।  গোপন সংবাদে খবর পেয়ে মালামালসহ ট্রাক ৩টি  জব্দ করে পুলিশ।  মালামাল গুলো প্রাথমিক ভাবে আজম কোম্পানি মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প থেকে নিয়ে আসছিল বলে জানান গাড়ীতে থাকা মাতারবাড়ির সিকদার পাড়ার আব্দু রহিম ও পটিয়ার আব্দুল গফর। তারা বলেন মালামাল গুলো মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প থেকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছিল।তবে বৈব বা অবৈধ কিনা তারা কিছু জানে না বলে জানান।

এবিষয়ে জানতে চাইলে ঠিকাদার আজম জানান, মালামাল গুলো বৈধ ভাবে পারমিশন নিয়ে  চট্টগ্রামে নিয়ে যাওয়া হচ্ছে । পথেই পুলিশ আটকিয়ে দিয়ে ৩ট্রাক মালামাল জব্দ করেছে। তবে মালামাল গুলো কার থেকে কিভাবে নিয়েছে জিজ্ঞেস করলে বিস্তারিত জানাতে পারেনি।

এবিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্প থেকে অবৈধ ভাবে (চোরাইকৃত) মালামাল পাচারের খবর পেয়ে অভিযান চালিয়ে মালামালসহ ৩টি ট্রাক জব্দ করেছে পুলিশ। মালামাল গুলো কে বা কারা কিভাবে পাচার করছে সে সম্পর্কে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।