Advertisement


মহেশখালীতে সড়ক দূর্ঘটনায় চালকসহ আদিনাথ তীর্থযাত্রী আহত


ফুয়াদ মোহাম্মদ সবুজ।। মহেশখালীর নোনাছড়িতে সড়ক দূর্ঘটনায় সিএনজি চালকসহ শান্ত দাশ নামে এক তীর্থযাত্রী আহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত  সাড়ে ১১টায় এ ঘটনা ঘটে। তবে সুস্থ আছেন গাড়িতে থাকা বাকি ৪জন। মহেশখালীর আদিনাথ শিবচতুর্দশী পুজোয় আগত ৫ তীর্থযাত্রী সন্দীপ উপজেলার রহমতপুর এলাকার বাসিন্দা।

জানা গেছে- চট্টগ্রামের সন্দীপ উপজেলার রহমতপুর এলাকার ৫জন তীর্থযাত্রী বদরখালী স্টেশন থেকে সিএনজি যোগে মহেশখালীর ঐতিহাসিক আদিনাথ শিবচতুর্দশী পুজোয় যাওয়ার সময় উপজেলার নোনাছড়ি বাজারে এসে গাড়ির গতি হারিয়ে সড়কের পশ্চিম পাশে এক মুদির দোকানে মেরে দেয় চালক। এতে আহত হয় শান্ত দাশ নামে ঐ তীর্থযাত্রী ও চালক রিদুয়ান।

সিএনজি রিদুয়ান বলেন- নোনাছড়ি প্রধান সড়কের ওপর কুকুরের দৌড় দেখে কুকুরকে রক্ষা করতে একটি দোকানের দিকে গাড়িটি ঢুকিয়ে দেই আমি। পরে আমিসহ গাড়িতে থাকা এক তীর্থযাত্রী আহত হই। তবে বাকি ৪জন পুরপুরি সুস্থ রয়েছে। আহত শান্ত দাশকে নোনাছড়ির একটি অস্থায়ী ডিসপেনসারিতে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
 

এ ঘটনার প্রত্যক্ষদর্শী ও কালারমার মঈনুল ইসলাম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মো. মুবিনুক হক জানান- মহেশখালীতে সড়ক দূর্ঘটনা একটি নিত্যদিনের শব্দ। এ দ্বীপের সড়ক কারও জন্যই নিরাপদ নয়। সড়ক দূর্ঘটনার মুল কারণ হলো অদক্ষ ও অপ্রাপ্ত বয়স্ক ছেলেদের হাতে পরিবহন তুলে দেওয়া। এটি বন্ধ হওয়া জরুরি, খুবই জরুরি। অনতিবিলম্বে উপজেলা প্রশাসন কতৃক এটি নিয়ন্ত্রণ করা হোক।