Advertisement


সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলারসহ মহেশখালীর ৭ মাঝিমাল্লা নিখোঁজ


রকিয়ত উল্লাহ।। কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া উপকূলের কাছে বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে একটি মাছ ধরার ট্রলারসহ ৭ মাঝিমাল্লা নিখোঁজ হয়েছে। 

শনিবার (৪ মার্চ) এ ঘটনায় কুতুবজোম ইউনিয়নের মরহুম হাজ্বী আবু ছৈয়দ এর পুত্র তোফাইল আহমদ মহেশখালী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

নিখোঁজ জেলেরা হচ্ছেন -কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা এলাকার আব্দু শুক্কুর, সরওয়ার, ড্রাইভার ফারুক, আলা উদ্দিন, ছৈয়দ হোসেন এবং হোসেন আহমদ।

সূত্রে জানা যায়- উপজেলার কুতুবজোম ইউনিয়নের ঘটিভাঙ্গা গ্রামের নুরুল আমিন খোকার মালিকানাধীন ইঞ্জিনচালিত এফ.বি শাহেদ ফিশিং বোটের মাঝি শফিদুল্লাহ গত ২৮ ফেব্রুয়ারি রাতে ৭ জন জেলে নিয়ে ঘটিভাঙ্গা ঘাট হতে মৎস্য ধরার জন্য বঙ্গোপসাগরে যায় এবং মাছ ধরা শেষে ট্রলারটি ফেরার পথে গত ৩ মার্চ রাত ৮টারদিকে বোটের মাঝি-মাল্লাদের সাথে কথা হয় মালিকের। পরে এ পর্যন্ত মোবাইল ফোন বন্ধ ও জেলেদের কেউই উপকূলে ফিরিয়ে আসেনি। এ অবস্থায় বিভিন্ন নৌকা নিয়ে সাগরের বিভিন্ন জায়গায় ট্রলারটি খোঁজা হয়েছে। তবে এখনো পর্যন্ত তাদের কোন সন্ধান মেলেনি।

ট্রলারটির মালিকের ভাই তোফাইল আহমদ জানান- সাগরে মাছ ধরতে গিয়ে গতকাল থেকেই বোটের মাঝিসহ ৭জন জেলে ও বোটের সন্ধান পাচ্ছি না। ধারনা করা হচ্ছে- অজ্ঞাতনামা দুস্কৃতিকারীরা বা জলদস্যুরা মাঝি-মাল্লাসহ বোটটি নিয়ে গেছে। বোটসহ মাঝিদের ফেরত পেতে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

এ ব্যাপারে মহেশখালী থানার অফিসার ইন-চার্জ (ওসি) প্রণব চৌধুরী জানান- সাগরে মাছ ধরতে গিয়ে জেলেসহ একটি বোট নিখোঁজের একটি অভিযোগ পাওয়া গেছে। ইতোমধ্যে বিষয়টি উপকূলীয় কোস্টগার্ড মহেশখালী স্টেশন কমান্ডারকে জানানো হয়েছে এবং ৭মাঝিমাল্লাসহ  নিখোঁজ ফিশিং বোটটি উদ্ধারের তৎপরতা চালানো হচ্ছে।