Advertisement


মাতারবাড়ি সড়কের ডাকাত সরদার কালা রিদুয়ান অস্ত্রসহ গ্রেফতার


রকিয়ত উল্লাহ,নিজস্ব বার্তা পরিবেশক ।। সম্প্রতিক সময়ে চালিয়াতলী-মাতারবাড়ি সড়কে অস্ত্র ঠেকিয়ে গনডাকাতির হোতা জেল ফেরত দুর্ধর্ষ সন্ত্রাসী ও ডাকাত মো. রিদওয়ান প্রকাশ কালো রিদওয়ান (৪০) গ্রেফতার করেছে মহেশখালী থানা পুলিশ। 

গত ৭ এপ্রিল রাত ১১ টায় উপজেলার কালারমার ছড়া ইউনিয়নের চালিয়াতলী এলাকা হতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞেসাবাদে সন্ত্রাসী ও ডাকাতি কার্যক্রমে ব্যবহৃত একটি অস্ত্র চালিয়াতলী গোলাম কুদ্দুসের খামার বাড়ির পশ্চিম দিকে জনৈক আবুল হোসেন এর বাড়ির উত্তর পাশে পাহাড়ের ঢালু হতে উদ্ধার করা হয়। এসব তথ্য নিশ্চিত করেন মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী। তিনি কালারমার ছড়ার উত্তর ঝাপুয়া এলাকার আজিজুল হকের পূত্র।   

সূত্রে জানা যায়- গত একমাস পূর্বে অস্ত্র ও ডাকাতিসহ বেশ কয়েকটি মামলায় জেল কেটে বের হন কালা রিদুয়ান। এর পরেই ডাকাতের সমন্বয় করে মাতারবাড়ি চালিয়াতলী সড়কে ফের ডাকাতি করে আসছিল। এনিয়ে পুলিশের  করা ডাকাতির প্রস্তুতি সংক্রান্ত একটি মামলায় তাকে আসামি করা হয়। এর পরেই তাকে ধরতে বেশ কয়েকবার অভিযান চালিয়ে ব্যর্থ হন পুলিশ।  অবশেষে গতকাল গোপন সংবাদের ভিত্তিতে মহেশখালী থানার এএসআই জসিমের নেতৃত্বে তাকে চালিয়াতলী থেকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান-  তার বিরুদ্ধে মহেশখালী ও চকরিয়া থানার দুটি অস্ত্র ও দুটি ডাকাতি মামলা বিজ্ঞ আদালতে বিচারাধীন আছে। আটক পরবর্তী তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তার স্বীকারোক্তি মত দখলে থাকা একটি দেশীয় আগ্নেয়াস্ত্র পাহাড়ের ঢালু হতে উদ্ধার করা হয়। এ ব্যাপারে তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা নেওয়ার প্রক্রিয়া চলছে।