Advertisement


হোয়ানকে প্রতিপক্ষের বাড়ি-ঘরে স্বশস্ত্র হামলা- ভাঙচুর, মালামাল লুট,আহত -২


নিজস্ব প্রতিবেদক।।
মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের মোহরাকাটা বাজার এলাকায়  পৈত্রিক সূত্রে পাওয়া সম্পত্তিকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়ি-ঘরে হামলা- ভাঙচুর ও মালামাল লুট করেছে স্থানিয় মাস্টার আব্দুল মন্নান, নুরুল ইসলাম তাঁদের তিন মেয়ের জামাতাসহ একদল লাঠিয়াল বাহিনী। এসময় নগদ ৭৫ হাজার টাকা,২ ভরি স্বর্ণ অলঙ্কার বিভিন্ন মালামাল লুটসহ বাড়ির ৫ লক্ষ টাকার মত ক্ষয়ক্ষতি হয়েছে।

এ ঘটনায় দুইজন নারী গুরুতর আহত হয়েছে। বুধবার দিবাগত রাত আড়াইটার সময় উপজেলার হোয়ানক ইউনিয়নের মোহরাকাটা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

আহতের পুত্র বিজিবিতে চাকুরিরত ফয়সাল জানান, নিকতম আত্মীয় আব্দুল মন্নান সাথে আমাদের পৈত্রিক সূত্রে পাওয়া জায়গা দীর্ঘদিন ধরে বসতি করে আসছিলাম তিনি তার জমি দাবি করে এর জের ধরে মঙ্গলবার রাতে আব্দুল মন্নানের ভাড়াটিয়া বড় মহেশখালীর লাঠিয়াল বাহিনী আমাদের বাড়িতে অর্তকিতভাবে হামলা চালিয়ে বাড়ি ভাঙচুর ও মালামাল লুটপাট করে।

এসময় প্রতিপক্ষের হামলায় হাসমত আরা (৪৫), মনতাজ বেগম (৪৭) সহ দুইজন গুরুত্বর ভাবে আহত হয়। আহত ব্যক্তিদের চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে ওই গ্রামে ওই জায়গার উপর বসতি করে আসছিল আহতের পরিবার। তবে গত কয়েক দিন উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। এরই জের ধরে এই হামলা হয়েছে।

ফের গতকাল প্রতিপক্ষের লোকজন অকাথ্যভাষায় গালি-গালাজ করে (বুধবার) থানায় অভিযোগ করলে প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে জানিয়েছেন ভোক্তভোগিরা।

এ ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রণব চৌধুরী জানান, হোয়ানক মোহরাকাটা গ্রামে কি ঘটনা ঘটেছে কেউ অভিযোগ করেনি। তবে অভিযোগ পেলে বিষয়টি তদন্ত পূর্বক জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।